মাত্র ৭ মিনিটেই গায়েব হবে ক্যান্সার!

মাত্র ৭ মিনিটেই গায়েব হবে ক্যান্সার! মারা যাবে ক্যান্সারের জীবাণু , বাজারে এলো ম্যাজিক ইনজেকশন

মাত্র ৭ মিনিটেই গায়েব
হবে ক্যান্সার!

মারা যাবে ক্যান্সারের
জীবাণু!

না লাগবে কেমোথেরাপি,
না লাগবে রেডিয়েশন!

বাজারে এলো
ম্যাজিক ইনজেকশন!

কিভাবে কাজ করবে
এটি?

দেখুন

 

 

ক্যান্সার নিয়ে ভয় পাচ্ছেন! ক্যান্সারের চিন্তায় শরীর আরো খারাপ হয়ে যাচ্ছে। তাহলে আজই এই চিন্তা বন্ধ করুন। এই মারণ ব্যাধিকে আর ভয় পেতে হবে না। কারণ ক্যান্সারকে ধোলাই দিতে বিজ্ঞানীরা নিয়ে এসেছেন একটি নতুন আবিষ্কার। এ যেন আবিষ্কার নয়! বিজ্ঞানীদের হাত ধরে ক্যান্সার পেশেন্টদের জীবনদান। ক্যান্সারের মতো ভয়ংকর রোগকে মাত্র ৭ মিনিটে। হ্যাঁ ! হাতেগুণে মাত্র ৭ মিনিটে কাবু করা যাবে। কি বিশ্বাস হচ্ছে না ! কিন্তু এমনই আবিষ্কার বাজারে এসেছে। একটি ছোট্ট ইনজেকশন শরীরের দেওয়া মাত্রই লোটাকম্বল গুটিয়ে পালাবে ক্যান্সারের জীবাণু । এই ইনজেকশন নিলে কেমোথেরাপিরও প্রয়োজন পড়বে না। এখন নিশ্চয়ই অনেকের মনে প্রশ্ন জাগছে এতদিন ধরে যে রোগকে বড় বড় ডাক্তাররা সারিয়ে তুলতে পারেননি। সেই রোগ কিভাবে ৭ মিনিটে সেরে যাবে? আপনার এই প্রশ্নের উত্তর পেয়ে যাবেন আমাদের আজকের প্রতিবেদনে।

প্রতিনিয়ত এই রোগকে নিয়ে প্রতিটি দেশ হাজার হাজার গবেষণা চালিয়ে যাচ্ছেন । তবে এবার সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল। শেষ পযর্ন্ত ক্যান্সারের ওষুধ পাওয়া গিয়েছে । জানা গিয়েছে, ক্যান্সারের এই যুগান্তকারী চিকিৎসার আবিষ্কার ব্রিটেনের বিজ্ঞানীদের হাত ধরে। বিশ্বে এই প্রথম ৭ মিনিটে ক্যান্সারের চিকিৎসা করার ওষুধ আবিষ্কার করা হয়েছে । তথ্যসূত্রে জানা গিয়েছে, এটি এমনই একটি ইনজেকশন যার একটি ডোজেই ক্যান্সার থেকে রেহাই পাওয়া যাবে।

কি সেই ম্যাজিক ইনজেকশন? কিভাবে কাজ করবে দেখে নিন ?

ক্যান্সার নিরাময়কারী এই ইনজেকশনের নাম অ্যাটেজোলিজুম্যাব । এছাড়াও বাজারে এই ইনজেকশনটির নাম টেসেন্ট্রিক। এই চিকিৎসা একপ্রকার ইমিউনোথেরাপির মতন। তবে পার্থক্য হচ্ছে ইমিউনোথেরাপি শুরু করার আগে ধমনীতে ইনজেকশন দিতে হয়। তবে এক্ষেত্রে ধমনীতে ইনজেকশন দেওয়ার প্রয়োজন পড়বে না। এই ইনজেকশনটি দিতে হবে ত্বকের মাধ্যমে। এমনটাই জানিয়েছে এই ওষুধ প্রস্তুতকারী সংস্থা রোশ প্রোডাক্টস লিমিটেড ।

চিকিৎসা বিজ্ঞানীদের মতে , নতুন এই ইনজেকশনের ফলে এখন আর ক্যান্সারের চিকিৎসায় বেশিক্ষণ সময় লাগবে না। আগে ইনজেকশন দিতে হলে অনেক সময় লাগতো। রোগীর ধমনীতে টিকা দিতে গেলে অনেক সময় ধমনী পর্যন্ত খুঁজে পাওয়া যায় না। এরফলে আধ ঘন্টা একঘন্টা সময় লেগে যায় । কিন্তু এই অ্যাটেজোলিজুম্যাবের ক্ষেত্রে এই সমস্যা সৃষ্টি হবে না । বরং মাত্র ৭ মিনিটে এই চিকিৎসা করা যাবে। তথ্যসূত্রে জানা গিয়েছে, এই ইনজেকশন প্রয়োগ করার ৭ মিনিটের মধ্যেই এটি কাজ করতে শুরু করবে। এই ইনজেকশন এর মাধ্যমে ফুসফুসে ক্যান্সার , লিভার, ত্বকের ক্যান্সার, মহিলাদের বুকের ক্যান্সার সহ একাধিক ক্যান্সারের চিকিৎসায় ব্যবহার করা যাবে।

এখন প্রশ্ন হচ্ছে কবে থেকে এই চিকিৎসা শুরু হবে ?

আপনাদের জানিয়ে রাখি ইতি মধ্যেই এই ইনজেকশনের ট্রায়াল রাউন্ড সম্পূর্ণ হয়ে গিয়েছে। তবে এটি এখনো বাজারে আসেনি। বাজারে আনার পরিকল্পনা চলছে । কিন্তু ট্রায়াল রাউন্ডের পর এর পরবর্তী আপডেট কি সেই সমন্ধে জানা যায়নি । তবে খুব শীঘ্রই এর আপডেট আসতে চলেছে । এই ইনজেকশনটির দাম কত, এটা কতটা কার্যকরী, আন্তর্জাতিক গবেষণা কেন্দ্রগুলিতে কতটা প্রাধান্য পেয়েছে এই সমস্ত কিছুর আপডেট খুব তাড়াতাড়ি আসতে চলেছে। আর এই ইনজেকশনের খুঁটিনাটি তথ্য আমরাই আপনাদেরকে দেব। তার জন্য চোখ রাখতে হবে বাংলা হান্টের ভিডিও পেজে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *