টয়লেট করার সময় এই একটি ভুল কখনোই করবেন না ! 

টয়লেট করার সময় এই একটি ভুল কখনোই করবেন না !

 

টয়লেট করার সময়

এই একটি ভুল কখনোই করবেন না !  !

 

এই ভুলের কারনে আপনার

ক্যান্সার পর্যন্ত হতে পারে !

 

ক্যান্সারে আক্রান্ত হয়ে আপনার মৃত্যু

পর্যন্ত হতে পারে !

 

এই ভুলগুলি কি কি দেখে নিন

 

ক্যান্সার ! এই মুহূর্তে এই একটি রোগ সকলকে চোখ রাঙাচ্ছে। প্রতিনিয়ত এই রোগের সাথে লড়াই করে যাচ্ছে বিশ্বের সিংহভাগ মানুষ। হাসপাতাল হোক কিংবা নার্সিংহোম সব জায়গায় ক্যান্সারের পেশেন্ট দিয়ে বেড ভর্তি। এই মারণ রোগ যাতে ছুঁতে না পারে তার জন্য প্রাণপণ লড়াই করে যাচ্ছেন মানুষেরা । কিন্তু এই ক্যান্সারকে নিয়েই আমরা বাস করছি ! আমাদের অজান্তে আমাদের ঘরেই বাসা বেঁধে রয়েছে ক্যান্সারের জীবাণু। বিশেষ করে আমাদের বাথরুমে ঘাপটি মেরে রয়েছে এই ক্যান্সার । কি শুনে বিশ্বাস হচ্ছে না তো ! অবিশ্বাস্য হলেও এটাই সত্যি । যে বাথরুমকে আপনি দিনের পর দিন ব্যবহার করে যাচ্ছেন আপনার প্রয়োজনে । সেই বাথরুমই কিন্তু আপনার জীবনে বিপদ ডেকে আনছেন। আর এই নিয়ে মুখ খুলেছেন ক্যান্সার বিশেষজ্ঞরা । তাদের মতে, বাথরুমের একটি ভুল ডেকে আনছে ক্যান্সারের ঝুঁকি। ১০০ শতাংশের মধ্যে ৯০ % মানুষই এই ভুল করে থাকেন । আর এই ভুল হচ্ছে ইংলিশ কোমোড । ইংলিশ কোমোডে বসে বর্জ্য ত্যাগ করার মধ্যেই লুকিয়ে রয়েছে ক্যান্সারের প্রবণতা। এই কোমোডই হচ্ছে ক্যান্সারের আঁতুড় ঘর।

কিভাবে ইংলিশ কোমোডের মাধ্যমে এই ক্যান্সার সৃষ্টি হচ্ছে দেখে নিন –

আজকাল প্রায় বাড়িতেই ইংলিশ কোমোডের ব্যবহার । বাংলা কোমোড নেই বললেই চলে । বাথরুম মডার্ন দেখানোর জন্য অনেকেই এই ধরনের কোমোড ব্যবহার করে থাকেন। তবে বাথরুমকে সুন্দর করতে গিয়ে নিজের জীবনকে ভয়ঙ্কর ক্যান্সারের মুখে ঠেলে দিচ্ছেন আপনারা । গবেষকদের মতে, এই কোমোডে পেটের দূষিত পদার্থ নির্গত করতে অনেকক্ষণ সময় লেগে যায়। এর ফলে ঘণ্টার পর ঘণ্টা টয়লেট সিটে বসে থাকতে হয় । কিন্তু তারপরও সঠিক ভাবে পেট সাফ হয় না। দীর্ঘদিন ধরে এই সমস্যার সম্মুখীন হতে থাকলে আপনার কোষ্ঠকাঠিন্যর মত সমস্যা তো তৈরি হয়…………সেই সাথে অন্ত্রে ক্যান্সার সৃষ্টি হয় । দিনের পর দিন পেটে থাকা দূষিত পদার্থ সঠিকভাবে বেরিয়ে না যাওয়ায় তা পেটেই থেকে যায় ।  আর দূষিত পদার্থগুলি জমাট হয়ে গিয়ে  ভয়ঙ্কর জীবাণুতে পরিণত হয়। আর এই জীবাণুগুলি থেকেই ক্যান্সার তৈরি হয়। শুধু তাই নয় অনেক সময় বাথরুম করার সময় পেটে প্রবল চাপ দিতে হয়। এরফলে অন্ত্রের পেশিতে চাপ পড়ে। এই চাপের ফলে পেশি গুলি শিথিল হয়ে পড়ে । ক্যান্সার বিশেষজ্ঞদের মতে , অতিরিক্ত পরিমানে চাপ দেওয়ায় ওই স্থান থেকে রক্ত পড়তে পারে । এই রক্তপাত যদি অনেকদিন ধরে চলতে থাকে তাহলে আপনার কোলন ক্যান্সার কিংবা অন্ত্রে ক্যান্সার হতে পারে।

এগুলি ছাড়াও আরও কিছু বিশেষ কারনে ক্যান্সার হতে পারে , যেমন –

এক, অপরিষ্কার বাথরুমঃ

অপরিষ্কার বাথরুম ক্যান্সারের অন্যতম কারণ। অনেকেই সঠিকভাবে বাথরুম পরিষ্কার করেন না । বাথরুম অপরিষ্কার থাকার ফলে নানা ধরনের জীবাণু তৈরি হয়। আর এই বাথরুম যদি ব্যবহার করে থাকেন তাহলে তা আপনার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।  এই জীবাণু গুলি আপনার শরীরে গিয়ে ইনফেক্সন তৈরি করে এবং ক্যান্সারের জীবাণুকে জাগ্রত করে তোলে। তবে এতে শুধু কোলন ক্যান্সারই নয়, অনেক সময় আপনার নিচের লজ্জাস্থানেও ক্যান্সার হতে পারে ।

দুই , টয়লেট পেপারঃ

অনেকেই বাথরুমে সুগন্ধিযুক্ত টয়লেট পেপার ব্যবহার করে থাকেন । তবে এই টয়লেট পেপার ব্যবহার মোটেও ভালো নয় । অতিরিক্ত সুগন্ধি যুক্ত টয়লেট পেপারে ভয়ঙ্কর কেমিক্যাল মিশে থাকে । আর টয়লেট পেপার ব্যবহার করার ফলে, , , , , , , , , আপনার নিচের লজ্জাস্থানে নানাধরনের ফুসকুড়ি , র‍্যাশ তৈরি হয়। আর এগুলি থেকে ক্যান্সার তৈরি হতে পারে ।

 

তিন, অস্বাস্থ্যকর বাথরুমঃ

অনেকেই রাস্তাঘাটে থাকা বাথরুম ব্যবহার করে থাকেন । তবে এই বাথরুমগুলি খুবই অস্বাস্থ্যকর । প্রথমত এই বাথরুমগুলি দীর্ঘদিন ধরে পরিষ্কার হয় না । তাছাড়াও এই বাথরুম একসাথে অনেকে ব্যবহার করে থাকেন । এতে করে নানা ধরনের ব্যাকটেরিয়া সৃষ্টি হয় । যা আমাদের শরীরের পক্ষে অত্যন্ত ক্ষতিকর । এই   বাথরুমগুলি থেকে অনেকসময় ক্যান্সার পর্যন্ত হতে পারে ।

 

 

 

 

 

 

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *