গরমকালে চুপি চুপি ইলেকট্রিক মিটারে লাগিয়ে দিন এই ১টি জিনিস! এটি হুড়মুড়িয়ে কমাবে কারেন্ট বিল, বাঁচিয়ে দেবে আপনার লক্ষ লক্ষ টাকা

গরমকালে চুপি চুপি ইলেকট্রিক মিটারে লাগিয়ে দিন এই ১টি জিনিস! এটি হুড়মুড়িয়ে কমাবে কারেন্ট বিল, বাঁচিয়ে দেবে আপনার লক্ষ লক্ষ টাকা

গরমকালে চুপি চুপি ইলেকট্রিক মিটারে
লাগিয়ে দিন এই ১টি জিনিস!

এটি হুড়মুড়িয়ে কমাবে
কারেন্ট বিল!

বাঁচিয়ে দেবে আপনার
লক্ষ লক্ষ টাকা!

যত খুশি তত ইচ্ছা বিদ্যুৎ খরচ
করলেও, বিল আসবে সামান্য!

মনে হবে সবটাই ম্যাজিক!

এই জিনিসটা লাগিয়েই,
চুটিয়ে চালান এসি, কুলার, ফ্রিজ!

এই জিনিসটি আসলে কি?
কি নাম? কোথায় পাবেন?

দেখুন

ঢুকে পড়েছে গরমকাল ! সূর্যের তেজ যেমন বাড়ছে………… তেমনই পাল্লা দিয়ে বাড়ছে এসি, ফ্যান চালানো। গরম থেকে বাঁচতে এসি, ফ্যান রেহাই দিলেও , ইলেকট্রিক বিল থেকে রেহাই পাবেন না। চাঁদিফাটা গরমে সূর্যের তেজের তুলনায় বাড়বে ইলেকট্রিক বিলের তেজ । কারোর ৪ হাজার তো আবার কারোর ৫ হাজার , আবার কারোর ১০ হাজার তো কারোর ২০ হাজার। এই গরমে তাপমাত্রায় হিটস্ট্রোক নয় বরং ইলেকট্রিক বিল দেখে হিটস্ট্রোক হবে সকলের । সেই সাথে পকেটও পুড়ে যাবে। তবে এবার এই আগুন ধরানো ইলেকট্রিক বিল থেকে বাঁচাতে রয়েছে দারুণ একটি টোটকা। মধ্যবিত্তদের জন্য রয়েছে ফাটাফাটি উপায় । এই একটি কাজ করলেই আপনার ইলেকট্রিক বিল তরতরিয়ে কমবে । এই প্রতিবেদনটি এড়িয়ে যাওয়ার আগে ভালো করে দেখে নিন । মিটারের সাথে করুন এই একটি কাজ । ব্যস আপনার ৪ হাজারের বিল নেমে আসবে মাত্র ৫০০ টাকায় । কি এই কাজ চট জলদি জেনে নিন ।

ইলেকট্রিক বিল কমানোর সবচেয়ে বড় হাতিয়ার হচ্ছে স্টেবিলাইজার। অনেকেই এই নামটির সাথে পরিচিত । তবে অনেকেই জানেন না এই যন্ত্রটি ঠিক কতটা কার্যকর । এই স্টেবিলাইজার কোন আম যন্ত্র নয়…………এই যন্ত্রটি বাড়িতে থাকলে দ্রুত হারে ইলেকট্রিকবিল কমবে । এসি, ফ্রিজ , কুলার চালালেও সীমিত পরিমান ইলেকট্রিক বিল আসবে ।

স্টেবিলাইজার যন্ত্রটি আসলে কি ?

এটি আসলে ভোল্টেজ নিয়ন্ত্রনকারী যন্ত্র । অর্থাৎ ভোল্টেজের রেগুলেটর হিসেবে কাজ করে । এটি অনেক রকম ওয়াটের হতে পারে। তবে বাড়িতে ব্যবহারের জন্য কম ওয়াটের স্টেবিজেলাইজার ব্যবহার করা উচিত। এই গরমের বাজারে এর চাহিদা প্রচুর। এটি শুধু ভোল্টেজই নিয়ন্ত্রন করে এমনটা নয় একসাথে অনেকগুলি কাজ করতে সক্ষম এই যন্ত্রটি ।

কিভাবে এই যন্ত্রটি ইলেকট্রিক বিল কমাতে সক্ষম ? জেনে নিন

এই যন্ত্রটি মূলত উচ্চভোল্টেজের মাত্রা নিয়ন্ত্রন করে। আর উচ্চভোল্টেজের জন্যই আপনার অতিরিক্ত ইলেকট্রিক বিল আসে । তবে বাড়িতে স্টেবিলাইজার থাকলে এই সমস্যা থেকে বেঁচে যাবেন। এই যন্ত্রটিতে রয়েছে এক ধরনের ট্রান্সফরমার , এই ট্রান্সফরমারের মাধ্যমে একটি চুম্বকের পথ তৈরি হয় । চুম্বকের মাধ্যমেই ভোল্টেজের ওঠা নামা বন্ধ হয়ে যায়। এর ফলে আপনার মিটারের ইউনিট কম খরচ হতে থাকে । আর ইউনিট কম খরচ হলে ইলেকট্রিক বিলও অনায়াসে কম আসবে ।

এই স্টেবিলাইজার আর কি কি সুবিধা দিয়ে থাকে ?

এই যন্ত্রটির মাধ্যমে শুধু ইলেকট্রিক বিল কম আসে এমনটা নয় । এর দ্বারা আরও কিছু সুবিধা পাওয়া যায়

এক, আপনার বাড়ির ইলেকট্রিক যন্ত্রপাতি গুলি অনেকসময় তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। আর এই ডিভাইস গুলিকে নষ্ট হওয়ার হাত থেকে রক্ষা করে এই স্টেবিলাইজার ।

দুই , গরমের সময় ভোল্টেজের আপ ডাউনের কারণে পাখা কিংবা এসি চালানো দায় হয়ে পড়ে । তবে বাড়িতে স্টেবিলাইজার থাকলে এই সমস্যা থেকেও বাঁচা যায় ।

তিন , এটি বাড়ির যেকোনো সুরক্ষিত স্থানে রাখতে পারেন । এর জন্য বিশালাকার কোনও জায়গার দরকার পড়ে না। অবশ্যই বাচ্চাদের থেকে দূরে রাখবেন। নাহলে বিপদ ঘটতে পারে !

তবে হ্যাঁ সস্তার কোনো স্টেবিলাইজার কিনবেন না। এতে করে ইলেকট্রিক বিল আরো বাড়তে পারে। সেজন্য সবসময় ব্র্যান্ডেড কোম্পানির স্টেবিলাইজার কিনুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *