মেয়েরা সিঁদুর পড়ার সময় এই ভুলগুলো কখনোই করবেন না ! 

মেয়েরা সিঁদুর পড়ার সময় এই ভুলগুলো কখনোই করবেন না !

 

মেয়েরা সিঁদুর পড়ার সময় এই

ভুলগুলো কখনোই করবেন না !

 

এই ভুলগুলি আপনার স্বামীর

জীবনে বিপদ ডেকে আনতে পারে !

 

আপনার সাংসারিক জীবনে

ধেয়ে আসতে পারে অন্ধকারের ছায়া !

 

আপনার একটি ভুল আপনার

স্বামীর জীবন শেষ করে দিতে পারে !

 

এমনকি প্রাণ প্রিয় স্বামী

অন্য নারীতেও আসক্ত হতে পারে !

 

স্বামী ! এটি কোন সাধারণ শব্দ নয় । এই একটি শব্দের মধ্যেই প্রতিটি মেয়ের জীবন জুড়ে রয়েছে । বিয়ের পর সকল মেয়েদের কাছে স্বামী হয়ে ওঠেন পতি পরমেশ্বর। সকল মেয়েরাই চায় তার স্বামী যেন সবসময় ভালো থাকুক । শুধু তাই নয় তার স্বামী যেন তাকে চোখে চোখে হারায়। তাই স্বামীর ভালোর জন্য স্ত্রীরা সব করতে রাজি । স্বামীর মঙ্গলের জন্য সকাল বিকেল হাজার একটা নিয়ম পালন করে থাকেন । মাথা ভর্তি সিঁদুর পড়ে থাকেন । এতে করে স্বামী আয়ু দ্বিগুন বৃদ্ধি পায়। এই সিঁদুর শুধু লাল রঙয়ের গুড়োই নয় । এই সিঁদুরের সাথে জুড়ে রয়েছে সনাতন হিন্দু স্ত্রীদের আবেগ। একজন আয়স্থি স্ত্রীই জানেন এই সিঁদুরের গুরুত্ব । তবে এই সিঁদুর যখন তখন যেকোনো ভাবে পড়লেই হয় না। বাস্তুশাস্ত্র অনুসারে সিঁদুর পড়ার সময় বিশেষ পাঁচটি দিকে খেয়াল রাখতে হয় । এই বিশেষ পাঁচটি ভুল করলেই স্বামীর জীবনে ভয়ঙ্কর সর্বনাশ ঘটতে পারে । শুধু তাই নয় আপনার বিধবা দশা পর্যন্তও লাগতে পারে । সেই সাথে স্বামীর আপনার ওপর ভালোবাসা কমে যেতে পারে। এই পাঁচটি ভুল হচ্ছে –

এক, বামহাতে সিঁদুর পড়বেন নাঃ

অনেক বিবাহিত মেয়েরাই না জেনে বাম হাতে সিঁদুর পড়ে থাকেন । তবে এই কাজ কড়া একেবারেই উচিত নয় । বাস্তু শাস্ত্র অনুসারে, সিঁদুর অত্যন্ত পবিত্র একটি জিনিস । আর বাম হাতে সিঁদুর পড়া মানে অশুভ লক্ষন। আমরা যেকোনো শুভ কাজই ডান হাত দিয়ে করি । তাই সিঁদুর পড়ার সময় ডান হাত দিয়েই সিঁদুর পড়তে হয়। আপনি যদি ভুল করেও একাজ করে থাকেন তাহলে আপনার স্বামীর ঘোরতর অমঙ্গল ঘটতে পারে। বিভিন্ন দিক থেকে সমস্যায় জড়িয়ে পড়তে পারে…………সেই সাথে আপনার স্বামীর জীবনে শত্রুর আগমনও ঘটতে পারে ।

দুই,  সঠিক আঙ্গুল দিয়ে সিঁদুর পড়াঃ

বেশিরভাগ মহিলারাই কোন আঙ্গুল দিয়ে সিঁদুর পড়তে হয় সেটাই জানেন না । আর যার ফলে স্বামীর মঙ্গলের বদলে অমঙ্গল হয় । সিঁদুর পড়তে হয় সর্বদা তর্জনী আঙ্গুল কিংবা মধ্যমা দিয়ে । প্রচলিত বিশ্বাস অনুসারে , তর্জনী আঙ্গুল দিয়ে সিঁদুর পড়লে নাকি স্বামীর সুখ পাওয়া যায় । আর মধ্যমা দিয়ে পড়লে স্বামীর আয়ু বৃদ্ধি ঘটে । এই দুটো আঙ্গুল ছাড়া অন্য আঙ্গুল দিয়ে ভুলেও সিঁদুর পড়বেন না । নাহলে আপনার স্বামীরই বিপদ !

তিন, ভুল সময়ঃ

যখন তখন সিঁদুর পড়া যায় না। বাস্তুশাস্ত্র অনুসারে , দুপুরবেলা এবং ভর সন্ধ্যেবেলায় মহিলারা ভুলেও সিঁদুর পড়বেন না । এই দুটো সময় অত্যন্ত খারাপ সময়। এই সময়গুলোতে নানা ধরনের খারাপশক্তি কাজ করে । এর ফলে আপনার জীবনে এই খারাপ শক্তির প্রভাব পড়তে পারে । বিশেষ করে আপনার স্বামীর জীবনে এই প্রভাব পড়ে । আপনার স্বামীর মৃত্যু পর্যন্ত হতে পারে । তাই এই বিষয়ে সর্বদা সাবধান থাকুন ।

চার, পবিত্র না হয়েঃ

সিঁদুর হচ্ছে একটি পবিত্র এবং মাঙ্গলিক জিনিস । তাই স্নান না করে কখনই সিঁদুর ছুঁতে নেই। বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের মতে, আমরা সারাদিন নানা কাজে ব্যস্ত থাকি । বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াই……………এর ফলে আমাদের দেহে নানা রকমের ময়লা , খারাপ বস্তু লেগে থাকতে পারে । তাই সিঁদুর পড়ার মতো শুভ কাজ কখনই পবিত্র না হয়ে করা উচিত নয় । স্নান সেরে পরিষ্কার জামা পড়েই আয়স্থি স্ত্রীরা সিঁদুর পড়বেন।

পাঁচ, ধার করে পড়বেন নাঃ

অনেক সময় সিঁদুর ফুরিয়ে গেলে বিবাহিত মেয়েরা অন্যের কাছে ধার করে  সিঁদুর পড়ে থাকেন । কিন্তু একাজ করা ঘোরতর অন্যায়। কারণ অন্যের সিঁদুর মাথায় তোলা মানেই , , , , , , ,নিজের স্বামীর বিপদ নিজের হাতে ডেকে আনা। বাস্তুশাস্ত্র অনুসারে, ধার করে সিঁদুর পড়লে স্বামী অন্য মহিলার ওপর আসক্ত হতে পারেন । শুধু তাই নয় , স্বামীর কর্মস্থলেও বিপুল ক্ষতি হতে পারে ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *