বাংলার মানুষের জন্য রইল সুখবর ! 

বাংলার মানুষের জন্য রইল সুখবর ! এখন বাংলার মানুষেরা হয়ে উঠবেন সহজেই লাখপতি !

 

বাংলার মানুষের জন্য রইল সুখবর !

 

এখন বাংলার মানুষেরা

হয়ে উঠবেন সহজেই লাখপতি !

 

টাকায় টাকায় আপনার পকেট

ফুলে ফেঁপে ঢোল হয়ে যাবে !

 

একবার টাকা জমালেই মাস

গুণে পেয়ে যাবেন ২৬ হাজার টাকা !

 

আর চাকরি , বাকরির নো টেনশন !

 

এমনই দুর্দান্ত স্কিম

নিয়ে এল LIC !

 

এটি কোন স্কিম নয়

একেবারে সোনার ভাণ্ডার !

 

আজ থেকেই ভুলে যান ভবিষ্যতের চিন্তা করা। আর চিন্তা করে করে ব্লাড প্রেসার বাড়াতে হবে না ! এমনকি বুড়ো হয়ে গেলেও বৃদ্ধা আশ্রমেও ছুটতে হবে না। কারণ পশিমবঙ্গে এমনই একটি স্কিম এসেছে যেখান থেকে প্রতিমাসে আপনি পাবেন হাজার হাজার টাকা। এই টাকায় আপনার শুধু সংসারই নয় একটি ট্রিপ পর্যন্ত ঘুরে আসতে পারবেন । কি বিশ্বাস হচ্ছে না !  ভাবছেন গাঁজাখুরির গল্প বলছি । আজ্ঞে নয় এমনই ফাটাফাটি স্কিম চালু করেছে  জনপ্রিয় রাষ্ট্রীয় বিমা LIC । এই বিমার সুবিধা একবার নিতে পারলেই আপনি রাতারাতি মালামাল হয়ে যাবেন । সোনার চামচ মুখে নিয়ে ঘুরে বেড়াবেন ।

সম্প্রতি LIC এর তরফে সকলের জন্য চালু করেছে দারুন একটি স্কিম । এটি স্কিম নয় একেবারে সোনার ভাণ্ডার ! এই স্কিম মারফত এককালীন টাকা জমালে পেয়ে যাবেন ২৬ হাজার টাকা । এই স্কিমটির নাম জীবন শান্তি  স্কিম ( Jeevan Shanti Plan ) । এই স্কিমে টাকা জমালে আপনার ভবিষ্যৎ নিয়ে আর ভাবতে হবে না। যে টাকা ফেরত পাবেন তাতে করেই আপনার গোটা জীবনটাই কেটে যাবে।

 

সবার আগে জেনে নিই এই জীবন শান্তি স্কিম আসলে কি?

LIC-র বিভিন্ন স্কিমের মতই এটি একটি অন্যতম স্কিম । এই জীবন শান্তি স্কিম হচ্ছে একপ্রকার পেনশন স্কিম।  এই স্কিমের দ্বারা আপনার রিটায়ার হয়ে গেলে কিংবা বয়স হয়ে গেলে আর্থিকভাবে বিপুল সহায়তা পাবেন।  আমাদের এই দেশে ছেলে মেয়েরা বড় হয়ে গেলে বাবা মাকে আর দেখে না এই দৃষ্টান্ত প্রচুর রয়েছে । আর তাই তো আজ এই দেশের কোণায় কোণায় সৃষ্টি হয়েছে বৃদ্ধা আশ্রমের মত কলঙ্ক । এবার তাদের কথা ভেবেই LIC নিয়ে এল এই নতুন সংস্করণ ।

কারা এই স্কিমের আবেদন করতে পারবেন ? দেখে নিন

এক, আপনাকে সবার আগে একজন ভারতীয় নাগরিক হতে হবে । তাহলেই এই স্কিমের সুবিধা পাবেন নচেৎ নয় ।

দুই , এই স্কিম পেতে হলে আপনার বয়স হতে হবে সর্বনিম্ন ৩০ বছর এবং সর্বোচ্চ ৭৯ বছর ।

তিন, এককালীন টাকা জমালেও এর সর্বনিম্ন পরিমান হতে হবে ১,৫০,০০০ টাকা । এর চেয়ে কম টাকা জমানো যাবে না ।

 

এই স্কিমের সুবিধা গুলি কি কি ?

প্রথমত, এই পলিসিতে আপনি সর্বোচ্চ যত ইচ্ছে টাকা জমাতে পারেন। যদি আপনি ১৫ লাখ টাকা বিনিয়োগ করেন তাহলে আপনার হাতে  মাস গুণে ২৬ হাজার টাকা চলে আসবে। তবে টাকার পরিমান আপনি কমও রাখতে পারেন । কিন্তু এতে করে আপনার ম্যাচুউরিটির টাকা কমে যাবে ।

আগেই বলা হয়েছে , এই পলিসিতে আপনাকে এককালীন টাকা জমা করতে হবে । প্রতিমাসে মাসে আপনাকে টাকা জমা করার ঝামেলা পোহাতে হবে না।

তিন , সবচেয়ে বড় সুবিধা হচ্ছে আপনি জমানো টাকার রিটার্ন যখন ইচ্ছে পেতে পারেন । আপনি চাইলে টাকা বিনিয়োগ  করার ১ মাস পরও পেতে  পারেন । আবার চাইলে ৫ বছর ১০ বছর পরও পেতে পারেন । অর্থাৎ আপনার পেনশনের টাকা আপনি কবে থেকে নেবেন সেটা সম্পূর্ণ আপনার ওপরই নির্ভর করছে। ধরুন আপনি ১৫ লাখ টাকা জমা করেছেন এবার তাঁর ওপর নির্ভর করে আপনি প্রতিমাসে টাকা রিটার্ন নিতে চান ।সেক্ষত্রে প্রতিমাসে আপনার হাতে চলে আসবে ২৬ হাজার করে টাকা । আবার এক বছরে সুদ নিতে চাইলে তখন আপনার অ্যাকাউণ্টে  ঢুকবে ৩,১২,০০০ টাকা ।

চার , আপনি সিঙ্গেল কিংবা জয়েন্ট যেকোনো অ্যাকাউণ্টেই টাকা জমাতে পারেন । তবে হোল্ডারকারী কোন কারনে মারা গেলে সেই টাকা নমিনির হাতে তুলে দেবে LIC ।

 

এবার আসি কিভাবে করবেন এই আবেদন ?

খুবই সহজ এই স্কিমের আবেদন করা যায়। আপনার এলাকার এলআইসি অফিসে গিয়ে এই আবেদন করতে পারেন। এমনকি আপনি চাইলে  এল আই সির যেকোনো এজেন্ট এর কাছ থেকে জীবন শান্তি স্কিমের সুবিধা নিতে পারেন। তবে এই আবেদনের জন্য অবশ্যই আপনার বৈধ গুরুত্বপূর্ণ নথি থাকতে হবে। তাহলেই এই সুবিধা পাবেন ।

 

 

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *