রাম নবমীর দিন রাস্তায় এই পাঁচটি জিনিস দেখা মাত্রই বাড়ি নিয়ে আসুন ! 

রাম নবমীর দিন রাস্তায় এই পাঁচটি জিনিস দেখা মাত্রই বাড়ি নিয়ে আসুন !

 

রাম নবমীর দিন রাস্তায় এই পাঁচটি

জিনিস দেখা মাত্রই বাড়ি নিয়ে আসুন !

 

ভুলেও এড়িয়ে যাবেন

না এই জিনিসগুলি !

 

নাহলে নিজেরই ক্ষতি !

 

এই জিনিস গুলি বাড়িতে আনলে

আপনার শ্রীবৃদ্ধি কেউ আটকাতে পারবে না !

 

টাকায় টাকায় ভরে

উঠবে আপনার সংসার !

 

কি এই পাঁচটি জিনিস দেখে নিন

 

এক , তুলসী গাছঃ

রামনবমীর দিন ভুলেও এড়িয়ে যাবেন না এই গাছটিকে । রাস্তায় এই গাছটি দেখা মাত্রই বাড়িতে নিয়ে আসুন। হিন্দুশাস্ত্র অনুসারে , রামের সঙ্গে দেবী তুলসীর নিবিড় সম্পর্ক। কারণ তুলসি গাছ কোন সাধারণ গাছ নয়। এই গাছ মা লক্ষ্মীর অবতার এবং বিষ্ণুর সহধর্মিণী। তাই এই গাছকে অবহেলা করলে আপনার আর্থিক ক্ষতি হতে পারে। রামনবমীর দিন যেহেতু স্বয়ং রাম অর্থাৎ বিষ্ণুর পুজো করা হয় । তাই এদিন বাড়িতে তুলসি গাছ আনলে মা লক্ষ্মীর আগমন ঘটে। সেই সাথে প্রভু রামের আশীর্বাদ পাওয়া যায়।

 

দুই, টাকা বা কয়েনঃ

আমরা অনেকেই রাস্তায় টাকা কুড়িয়ে পেয়ে থাকি । কিন্তু অনেকেই তা  অশুভ বলে মনে করেন। তবে রাম নবমীর দিন যদি আপনি কয়েন বা টাকা রাস্তায় পড়ে থাকতে দেখেন । তাহলে অবশ্যই বাড়িতে নিয়ে আসুন । অর্থ হচ্ছে মা লক্ষ্মীর ভাণ্ডার , তাই এমন পবিত্র দিনে আপনার পায়ের সামনে টাকা আসা মানে বুঝতেই পারছেন ……………এটা কতটা শুভ। এই টাকা বাড়িতে এনে লক্ষ্মীর ঘটে সামনে রেখে দিন । এতে করে আপনার আয় উন্নতি বাড়বে । সেই সাথে রামনবমীর মতো পবিত্র দিনে আপনার ওপর প্রভু রামের সুদৃষ্টি পড়বে ।

 

তিন, ঠাকুরের ছবিঃ

রাস্তায় পড়ে থাকা ঠাকুরের ছবি কখনোই অবহেলা করা উচিত নয়। রামনবমীর মত মঙ্গলময় দিনে তো আরোই নয়। অনেকসময় অনেকেই না জেনে যেখানে সেখানে ঠাকুরের ছবি ফেলে দেয়। তবে রাস্তায় হাঁটার সময় যদি এই ছবি আপনার সামনে পড়ে তাহলে এটি বাড়িতে নিয়ে আসুন। চেষ্টা করুন সেই ঠাকুরের ছবি আপনার বাড়ির সিংহাসনে রাখার । নাহলে তুলসি মঞ্চের সামনেও রাখতে পারেন । আর যদি তা না করে ছবি এড়িয়ে চলে যান…………তাহলে এতে করে আপনার পাপ বাড়বে বৈ কমবে না । তাই নিজেকে পাপের  ভাগিদার করতে না চাইলে এই ছবি বাড়িতে আনুন ।

 

চার, উত্তরীয়ঃ

ঠাকুরের উত্তরীয় রাস্তায় পড়ে থাকতে দেখা মাত্রই নিজের সাথে নিয়ে নিন । এই উত্তরীয় অত্যন্ত পবিত্র এবং মাঙ্গলিক একটি জিনিস । অনেকেই এটি অযত্ন করে , অসম্মানের সাথে ফেলে দিয়ে থাকেন । তবে পথচলতি রাস্তাঘাটে এমন উত্তরীয় চোখে পড়লে আপনি বাড়িতে নিয়ে আসুন । সম্মানের সাথে বাড়িতে আলাদা জায়গা করে দিন । রামনবমীর মত পবিত্র দিনে আপনি এই কাজটি করলে আপনার ওপর প্রভু রাম অত্যন্ত প্রসন্ন হবেন । সেই সাথে আপনার জীবনের সমস্ত ইচ্ছাও পূরণ হবে ।

 

পাঁচ, সিঁদুরের কৌটোঃ

সিঁদুরের কৌটো হিন্দু মহিলাদের কাছে এটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ এবং মঙ্গলময় একটি জিনিস। এমনকি মনে রাখবেন রামের খুবই প্রিয় জিনিস হচ্ছে সিঁদুর । তাই সিঁদুরের কৌটো রাস্তায় দেখলে অবশ্যই ঘরে নিয়ে আসুন । বিশেষ করে বিবাহিত মহিলারা এই সিঁদুরের কৌটো দেখা মাত্রই নিজের কাছে রেখে দিন। এতে করে আপনার সিঁথির সিঁদুর অক্ষত থাকবে।

 

 

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *