শনিদেবকে এই ভাবে তুষ্ট করতে পারলে আপনি হয়ে উঠবেন এই সংসারের সবচেয়ে সুখী ব্যক্তি !

শনিদেবকে এই ভাবে তুষ্ট করতে পারলে আপনি হয়ে উঠবেন এই সংসারের সবচেয়ে সুখী ব্যক্তি !

 

শনিদেবকে এই ভাবে তুষ্ট করতে পারলে

আপনি হয়ে উঠবেন এই সংসারের সবচেয়ে সুখী ব্যক্তি !

 

টাকার সাগরে সাঁতার

কাটবেন আপনি !

 

শনিদেবের প্রসাদে রাখুন

এই নৈবেদ্য !

 

তুষ্ট হবেন গরম দেবতা

 

বড় ঠাকুরের কৃপায়

আপনি হয়ে উঠবেন কোটিপতি !

 

যশ, খ্যাতি সবই হবে

আপনার নামে !

 

সাফল্য এসে আপনার

দরজায় কড়া নাড়বে !

 

কিভাবে করবেন শনিদেবকে তুষ্ট ?

দেখে নিন

 

শনিদেব ! দেবতাদের মধ্যে সবচেয়ে গরম এবং রাগী দেবতা হচ্ছেন ইনি । ছায়া পুত্র শনি অন্যায়ের বিচারক। অন্যায় করতে দেখলে সঙ্গে সঙ্গে ছোবল মারেন তিনি । আজ পর্যন্ত কেউই তাঁর হাত থেকে পার পায়নি। শনিদেবের নজর একবার যার ওপরে পড়ে তার জীবন একেবারে দুর্বিষহ হয়ে উঠে। তবে গরম দেবতাকে তুষ্ট করা এত সহজ নয়। কট্টর হিন্দুভক্তরাও শনিদেবকে তুষ্ট করতে পারেন না। তবে জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিদেবকে তুষ্ট করার পাঁচটি উপায় রয়েছে । বিশেষ এই পাঁচ উপায়ে মেনে শনিদেবকে প্রসন্ন করতে পারলেই আপনি রাতারাতি হয়ে উঠবেন ধনবান । টাকা থেকে সোনায় ভরে যাবে কোষাগার। সুখ হয়ে উঠবে আপনার নিত্যদিনের সঙ্গী। কোন পাঁচটি উপায়ে আপনি শনিদেবকে তুষ্ট করবেন দেখে নিন –

এক, শনি চালিশা পাঠ করুনঃ

শনি ঠাকুরকে প্রসন্ন করার সবচেয়ে মোক্ষম উপায় হচ্ছে শনি চালিশা। এই চালিশা অত্যন্ত কার্যকারী এবং শক্তিশালী চালিশা বলেই মনে করেন হিন্দুরা । এই চালিশার মন্ত্র পাঠ করলেই শনিদেব তুষ্ট তো হন,,,,,,,,,,,সেই সঙ্গে আপনার জীবনের সমস্ত বিপদ কেটে যায় । তবে এই চালিশা পাঠ করা যাবে শুধু শনিবার করে । শনিদেবের বারের দিন সন্ধ্যেবেলা একদম পবিত্রমনে এই মন্ত্র উচ্চারন করুন। অবশ্যই এই মন্ত্র উচ্চারনের সময় বড়ঠাকুরের ছবি কিংবা মূর্তি সামনে রাখুন ।

 

দুই , নৈবেদ্য হিসেবে সিন্নি চড়ানঃ

সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস, শনিদেবের প্রসাদে সিন্নি রাখলে নাকি তিনি অত্যন্ত প্রসন্ন হন । কারণ শোনা যায় সিন্নি নাকি বড় ঠাকুরের অত্যন্ত প্রিয়। তাই প্রতি শনিবার বড় ঠাকুরের নামে সিন্নি চড়ান। বিশেষ করে সিন্নিতে, কলা, আপেল, নারকেল এই তিনটি ফল রাখুন। এতে করে ভগবান খুবই খুশি হবেন। বড় ঠাকুরের কৃপায় আপনার কোন কিছুর অভাব আসবে না। আপনার সাংসারিক জীবনে সুখ ছেয়ে যাবে ।

 

তিন , অশ্বত্থ গাছে জলঃ

শনিদেবের বক্র দৃষ্টি থেকে রক্ষা পেতে অশ্বত্থ গাছ অত্যন্ত কার্যকর । জ্যোতিষশাস্ত্র অনুসারে , প্রতি শনিবার নিয়ম মেনে অশ্বত্থ গাছের পুজো করলে বড় ঠাকুরের কৃপা লাভ করা যায় । একদম ব্রহ্মমুহূর্তে ঘুম থেকে উঠে অশ্বত্থ গাছে জল নিবেদন করুন । সেই সাথে ওই একই দিনে সন্ধ্যেবেলায় সর্ষে তেল দিয়ে প্রদীপ জ্বালান …………আর ওই শনিবার পুরো নিরামিষ খাবার চেষ্টা করুন। এতে করে আপনি শনিদেবের কাছ থেকে দুহাত ভরা আশীর্বাদ পাবেন।

 

চার, দানধর্মঃ

শনিদেবকে খুশি করতে চাইলে অবশ্যই শনিবার দান করার চেষ্টা করুন । তবে মনে কোনও সঙ্কোচ রেখে দান করবেন না । যাই দান করবেন মন খুলে দান করবেন । শুধু মানুষই নয় সেইসাথে পশুদেরও খাবার দান করুন । বিশেষ করে কালো গরু কিংবা কালো কুকুরকে খাওয়ানোর চেষ্টা করুন। এতে করে বড় ঠাকুরের আশীর্বাদ পাবেন।

পাঁচ, কালো পোশাকঃ

শনিবার বড় ঠাকুরের পুজো করার সময় কালো পোশাক পরিধান করুন।  এতে করে শনিদেবের দৃষ্টি আপনার ওপর পড়বে । এর ফলে আপনি সুখের হদিশ খুঁজে পাবেন। কর্ম , ব্যবসা , শিক্ষা সর্বত্রই সাফল্য পেতে শুরু করবেন।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *