গরমকালে পাতে রাখুন ১০ টাকার দামের এই খাবার!আপনাকে অসুস্থ করার ক্ষমতা আর কারোর থাকবে না

গরমকালে পাতে রাখুন ১০ টাকার দামের এই খাবার!আপনাকে অসুস্থ করার ক্ষমতা আর কারোর থাকবে না

গরমকালে পাতে রাখুন ১০ টাকার দামের এই খাবার!! এটি খেলেই শরীরে রোগ জীবাণু ঢোকার রাস্তা বন্ধ হয়ে যাবে!! আপনাকে অসুস্থ করার ক্ষমতা আর কারোর থাকবে না!! গরমেও থাকবেন টাটকা, তাজা!! চট করে ক্লান্ত হবেন না!! এই খাবারটি খেলে, আর মুঠো মুঠো ঔষধ গিলতে হবে না!! সস্তার এই খাবারেই জব্দ হবে ক্যান্সার থেকে ডায়াবেটিস!! আর গরমে জ্বর, ভাইরাস তো আপনাকে ছুঁতেও পারবে না!! টানা ৭দিন খেলেই টের পাবেন আসল ম্যাজিক………..

শুরু হয়েছে গরমকাল। গরমকাল মানেই রোগ বালাইয়ের উপদ্রব। আর এই অবস্থায় হিট স্ট্রোক, হার্ট স্ট্রোক, স্কিন ক্যান্সারের মতন সমস্যা অনেক বেশি দেখা যায়।চিকিৎসকরা জানাচ্ছেন গরমকালে গোটা শরীররকে রোগমুক্ত রাখতে, তেমন কিছু না, কেবল দশ টাকার এই একটি খাবারই যথেষ্ট। কারণ এই দশ টাকার খাবার দশ হাজার রকম রোগকে নিরাময় করে। আর এই খাবারটি হল পুদিনা পাতা। এই পাতার যে কত গুণ, কত শক্তি তা আপনার ধারণারও বাইরে। চিকিৎসকরা গরমকালে এই পাতা নিয়মিত পাতে রাখার পরামর্শ দিচ্ছেন। এক নজরে দেখুন এই পাতা নিয়মিত খেলে আপনার শরীরে কি ঘটবে –

১, হার্ট অ্যাটাক –

শুনতে অবিশ্বাস্য মনে হলেও, পুদিনা পাতার মধ্যে এই গুণটি রয়েছে। বিজ্ঞানীদের দাবি পুদিনা পাতা হার্ট অ্যাটাক প্রতিরোধে দুর্দান্ত ক্ষমতা রাখে। পুদিনা পাতায় থাকা ভিটামিন এ, সি এবং বি কমপ্লেক্স, মানব শরীরের হার্টের ব্লকেজকে নিয়ন্ত্রণ করে। চিকিৎসকেরা রোজ সকালে এক গ্লাস করে পুদিনা পাতার শরবত খাওয়ার পরামর্শ দিচ্ছেন।

২, শরীরের ক্লান্তি দূরীকরণ –

পুদিনা পাতার অশেষ গুণ। এই পাতার আরো একটি গুণাবলী হল এটি শরীরের ক্লান্তি দূর করতে ওস্তাদ। পুদিনা পাতায় প্রচুর পরিমাণে পটাশিয়াম, ল্যাকটিক, অ্যামাইনো এসিড এবং জিংক থাকে। এ প্রত্যেকটি উপাদান মানব শরীরের ক্লান্তি দূর করতে একাই একশ।

৩, লিভার ক্লিনিং –

পুদিনা পাতার অন্যান্য যে সমস্ত গুণাবলী রয়েছে তার মধ্যে আরেকটি হলো লিভার ক্লিনিং। পুদিনা পাতার শরবত লিভার পরিষ্কার করতে ওস্তাদ। লিভারের মতন গুরুত্বপূর্ন অঙ্গকে ধুয়ে মুছে সাফ করে দেয় পুদিনা নির্যাস। এমনকি লিভার ক্যান্সারকেও প্রতিহত করে পুদিনা পাতা।

৪, হাঁপানি তাড়ানো –

হাঁপানির মতন মারাত্মক রোগের ওষুধ হিসেবে পুদিনা পাতার জুড়ি মেলা ভার। কড়া সর্দি, শ্বাস-প্রশ্বাসের মতন মারাত্মক সমস্যা, এজমা – এই সমস্ত রোগের দাওয়াই হিসেবে পুদিনা পাতার রস অনেক উপকারী। চিকিৎসকদের মতে এই সমস্ত ক্ষেত্রে পুদিনা পাতার জল ফুটিয়ে যেমন খাওয়া যায়, একই সঙ্গে পুদিনা পাতা সেদ্ধ করে সেই জলে গরম ভাপও নেওয়া যেতে পারে।

৫, গায়ের রং ফর্সা করা –

পুদিনা পাতা শরীরের বিভিন্ন রোগ তাড়াতে যেমন ওস্তাদ, একই সাথে শরীরের সৌন্দর্য বন্টনেও এর জুড়ি মেলা ভার। পুদিনা পাতায় থাকা অ্যান্টি-অক্সিডেন্ট এবং ফাইটোনিউট্রিয়েন্টস ত্বকের বলি রেখা দুর করে। ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। ত্বকের গোলাপি ভাব বজায় রাখে। আজকাল বাজারে পুদিনা পাতার চা পাওয়া যায় আপনারা চাইলে সেই চা ফুটিয়ে রোজ সকালে পান করতে পারেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *