আজকালকার ছেলেরা বৌদিদের প্রেমে পড়ে! বৌদিদের প্রতি বেশি আকৃষ্ট হয়, কেন এমনটা হয়? গবেষণায় বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

আজকালকার ছেলেরা বৌদিদের প্রেমে পড়ে! বৌদিদের প্রতি বেশি আকৃষ্ট হয়, কেন এমনটা হয়? গবেষণায় বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

আজকালকার ছেলেরা
বৌদিদের প্রেমে পড়ে !

বৌদিদের প্রতি বেশি
আকৃষ্ট হয় ! 

বিবাহিত মহিলাদের জন্য
ছেলেদের মন উথাল পাতাল করে ! 

কিন্তু কেন এমনটা হয়, জানেন?
বাঙ্গালী ছেলেরা বৌদিদের প্রতি
কেন দুর্বল হয়?

কি এমন আছে বৌদিদের
মধ্যে?

গবেষণায় বেরিয়ে এলো
চাঞ্চল্যকর  তথ্য !

আজকালকার ছেলেরা অষ্টাদশী যুবতী নয় , পছন্দ করেন বৌদিদের। বৌদিদের দেখলেই চোখ ফেরাতে ইচ্ছে করে না। শুধু ছেলেরাই নয় কিছু কিছু বৌদিও আছেন যারা অবিবাহিত পুরুষদের বেশ পছন্দ করেন। অনেক সময় অবিবাহিত পুরুষ এবং বৌদিদের মধ্যে সম্পর্কও তৈরি হয় । এই বিষয়টি নিয়েই আজকে আমরা কথা বলবো। অনেকেই বিষয়টি শুনে নাক সিঁটকাবেন , আবার অনেকে ছিঃ ছিঃ করবেন । তবে দেখুন ছিঃ ছিঃ করার  মত কিছুই নেই । আজকাল এই ঘটনা  সাধারণ। সমীক্ষায় দেখা যাচ্ছে  অবিবাহিত ছেলেরা বৌদিদের প্রতি বেশি আকর্ষিত হচ্ছে । সে তরুণ হোক কিংবা মাঝবয়সী সকলেই বৌদিদের উপর ক্রাশ খেয়ে লাট্টুর মত ঘুরছে। বিবাহিত মহিলা দেখলেই প্রেমের সত্বা জেগে উঠছে । পুরুষেরা কোনও অবিবাহিত মহিলাদের নয় , বরং বিবাহিত মহিলাদের বিয়ে করতে চাইছেন। বৌদি দেখলে শুধু মজা পাওয়া যায় এমনটা নয়, এর পিছনে যথেষ্ট বৈজ্ঞানিক ব্যাখ্যা রয়েছে। দেখুন গবেষণায় কি কি বেরিয়ে এলো

এক, অভিজ্ঞতা 

গবেষণায় দেখা যাচ্ছে আজকালকার ছেলেরা অভিজ্ঞতা সম্পন্ন নারী বেশি পছন্দ করেন। একটু লক্ষ্য করে দেখবেন বর্তমানে স্বামী স্ত্রীর মধ্যে সাংসারিক ঝামেলা অনেক বেশি পরিমাণে বাড়ছে । ডিভোর্সের সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। সমীক্ষায় দেখা যাচ্ছে , এর মূল কারণ  অনভিজ্ঞ  স্ত্রী। সাংসারিক বিষয়ে জ্ঞান না থাকার ফলে স্বামীর সাথে বনিবনা হচ্ছে না, স্বামীরা সংসারে সুখ পাচ্ছেন না। তাই পুরুষেরা সর্বদাই বিয়ে করার জন্য অভিজ্ঞতা সম্পন্ন নারীর পিছনে ছুটছেন । আর বৌদিরা যেহেতু আগে থেকেই সংসারের দায়িত্ব সামলে আসছেন। তাই অবিবাহিত পুরুষদের ধারণা বিবাহিত নারীরা এই বিষয়ে পারদর্শী হবে ।   

দুই, সৌন্দর্যঃ 

পুরুষেরা সর্বদা সুন্দর রমণীদের বেশি পছন্দ করেন । আর সুন্দর রমণীদের কথা উঠলে সবার আগে বৌদিরাই শ্রেষ্ঠ। একজন অবিবাহিত মহিলার তুলনায় বিবাহিত মহিলারা বেশি সুন্দরী হয়। কারণ  বিবাহিত মহিলাদের  মধ্যে বিশেষ হরমোনাল পরিবর্তনের জন্য, তারা সুন্দর হয়ে ওঠেন। প্রতিরাতে স্বামী স্ত্রীর মধ্যে গভীর সম্পর্ক তৈরি হওয়া, শরীরের আবেগের আদান প্রদান এই হরমোন পরিবর্তনের বিশেষ কারণ। আর তার প্রভাব ফুটে ওঠে বিবাহিত মেয়েদের সৌন্দর্যে। অবিবাহিতর তুলনায় বিবাহিত মহিলাদের একটু বেশি গ্ল্যামারেস দেখায়। আর বৌদিদের এই সৌন্দর্য পুরুষদের মনে আলাদাই ঝড় তোলে । 

তিন, অ্যাডজেস্টমেন্টঃ 

বিবাহিত মেয়েদের মধ্যে অ্যাডজেস্টমেন্টের গুন সবচেয়ে বেশি। কারণ বিবাহিত মহিলারা যেহেতু সংসার কি এই বিষয়ে আগে থেকেই জ্ঞান  রয়েছে । তাই তাদের ধৈর্য, সহনশীলতা অনেক গুন বেশি থাকে । শুধু তাই নয়  তারা জানে কখন কিভাবে কোন জায়গায় কথা বলতে হয়। পুরুষদের কি দরকার, না দরকার এই সব বিষয়ে তারা অভিজ্ঞ থাকে। তাই অবিবাহিত পুরুষেরা বৌদিদের বিয়ে করতে চান।  

চার, বিয়ের চাপঃ 

তরুন বয়সী ছেলেরা বৌদিদের সাথে প্রেম করলে বিয়ের হাই রিস্ক থেকে বেঁচে যায়। অন্যদিকে অবিবাহিত মেয়েদের সাথে প্রেম করলে বিয়ের চাপ বেশি থাকে । আর বৌদিরা যেহেতু আগে থেকেই বিয়ে করে থাকেন তাই তাদের সাথে আর বিয়ে করার মত উটকো ঝামেলা পোহাতে হয় না। আবার অন্যদিকে বৌদিরা অনেকসময় , নিজের সময় কাটানোর পার্টনারও পেয়ে যান । স্বামীর সাথে যেকথা বলতে পারেন না সেকথা তার এই অল্প বয়সী প্রেমিকের কাছে খুলে বলতে পারেন। 

 

পাঁচ, বিনোদনের প্রভাবঃ 

আজকাল অনেক সিরিয়াল কিংবা সিনেমায় দেখা যায় বৌদির সাথে অবিবাহিত পুরুষদের প্রেম। আর এই বিষয়গুলি খুব বাজে ভাবে প্রভাব ফেলছে ছেলেদের ওপর । তারা কল্পনা ও বাস্তবকে এক করে ফেলছে। এখানে সাইকোলজিক্যাল একটি  বিষয় কাজ করে। মনোবিদদের মতে টেলিভিশনের পর্দায় আমরা যাই দেখি তাই আমাদের দৈনন্দিন জীবনে ঘটিয়ে ফেলি। আর এক্ষত্রেও পুরুষেরা বিষয়টিকে সেভাবেই নিচ্ছে । যার দরুন অবিবাহিত পুরুষেরা বৌদিদের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ছেন। তবে এই কাজ আদৌ কতটা ঠিক বা ভুল সেকথা ভেবে দেখছেন না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *