বিজেপি ক্যাপ্টেন সুকান্ত মজুমদারের টাকার খনি দেখেছেন? বছরে লাখ লাখ আয়, চোখে লাগার মতন বাড়ি, গাড়ি, আরও কত কি

বিজেপি ক্যাপ্টেন সুকান্ত মজুমদারের টাকার খনি দেখেছেন? বছরে লাখ লাখ আয়, চোখে লাগার মতন বাড়ি, গাড়ি, আরও কত কি

বিজেপি ক্যাপ্টেন সুকান্ত মজুমদারের
টাকার খনি দেখেছেন?

বছরে লাখ লাখ টাকা আয়,
চোখে লাগার মতন বাড়ি, গাড়ি!

এলাহী ব্যাপার!

বালুরঘাটের বাঘের, সম্পত্তির
পরিমাণ দেখলে ভিমড়ি খাবেন

শিয়রে লোকসভা ভোট ! আর এই নিয়েই তুমুল ব্যস্ত রাজ্যের বিরোধী থেকে শাসকদল। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে জমা পড়তে শুরু করে দিয়েছে প্রার্থীদের হলফনামা । আর এই হলফনামা থেকেই জানা যাচ্ছে একের পর এক নেতা নেত্রীদের সম্পত্তির বহর। তেমনই এই হলফনামা থেকে জানা গিয়েছে সুকান্ত মজুমদারের সম্পত্তির তালিকা। সুকান্ত মজুমদার ! তাকে আর আলাদা করে চেনার বা বলার কিছু নেই। বঙ্গ বিজেপির পথ প্রদর্শক তিনি। বিজেপির রাজ্য সভাপতি তথা বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদার । ২০২৪ এর লোকসভা ভোটে বালুরঘাটে পদ্ম শিবিরের হয়ে লড়াই করতে নামছেন তিনি।  অন্যান্য রাজনীতিবিদদের মত তিনিও জমা দিয়েছেন মনোনয়ন সহ হলফনামাপত্র । আর এই হলফনামার ঝুলি থেকেই বেরিয়ে এসেছে তাঁর বিরাট সম্পত্তির তালিকা । প্রভাবশালী এই নেতার সম্পত্তি কোন শিল্পপতির চেয়ে কম নয় । দেখে নিন তাঁর সম্পত্তির তালিকায় কি কি আছে – 

তথ্যসূত্রে জানা গিয়েছে, বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের শুধু সম্পত্তিই নয় বেড়েছে আয় ইনকামও। হলফনামা অনুসারে, তাঁর বার্ষিক আয় কিভাবে বেড়েছে সেদিকে একবার নজর রাখা যাক । ২০২০-২১ তাঁর আয় ছিল  ৫ লক্ষ ৯৫ হাজার ২১০ টাকা। তাঁর পরের বছর অর্থাৎ ২০২১-২২ এ এসে দাঁড়ায় ৯ লক্ষ ৩০ হাজার ৩২০ টাকা। একলাফে টাকার পরিমান হুহু করে বেড়ে যায় । ঠিক এর পরের বছর অর্থাৎ ২০২২-২৩ এসে খুব স্বল্প পরিমান বৃদ্ধি পায় । সেই বছরের বার্ষিক আয় ছিল ৯ লক্ষ ৯৪ হাজার ৬২০ টাকা ।  এতো গেল টাকার পরিমাণ ।

এবার নজর রাখা যাক সুকান্ত মজুমদারের সম্পত্তির তালিকায় । প্রথমেই দেখে নিন তাঁর গ্যারেজে কি কি গাড়ি রয়েছে । বর্তমানে নিজের নামে দুটো গাড়ি রয়েছে । একটি চার চাকা আর একটি দুচাকা । ২০২১ সালে কেনা এই চার চাকার মূল্য ছিল ৬ লাখ ৩৭ হাজার ৪৫০ টাকা । আর ২০১১ সালে কেনা স্কুটারের মূল্য ৪৫ হাজার টাকা । বর্তমানে বাজারে এই দুটি গাড়ির দাম অনেক বেশি। সুকান্ত মজুমদারের স্ত্রীর নামেও রয়েছে চারচাকা একটি গাড়ি । যার মূল্য প্রায় ৪.৫ লাখ টাকা। 

হলফনামা অনুসারে জানা গিয়েছে , ২০১৯ এর তুলনায় ২০২৪ এ সুকান্ত মজুমদারের স্থাবর এবং অস্থাবর সম্পত্তির পরিমাণ কয়েকগুন বৃদ্ধি পেয়েছে । ২০২৪ এর তথ্য অনুযায়ী অস্থাবর সম্পত্তির পরিমান প্রায় ৩৫ লাখ ছুঁই ছুঁই । আর ২০ লক্ষ ৫০ হাজার টাকার স্থাবর সম্পত্তি রয়েছে তবে পুরোটাই একার নামে নয় । এখানে ভাগ রয়েছে তাঁর স্ত্রী কোয়েল মজুমদারের নামে। যদিও এই স্থাবর সম্পত্তির মধ্যে নিজেদের বসত বাড়িও রয়েছে । তবে তার মূল্য ঠিক কতটা সেবিষয়  জানা যায়নি।

এখানেই শেষ নয় , এখন আরও একটি তথ্য দেবো যা শুনলে চমকে যাবেন । শুধু গাড়ি, বাড়ি নয় ঝুলিতে রয়েছে লাখ লাখ টাকার সোনা । সুকান্ত মজুমদারের একার নামেই রয়েছে ৩০ গ্রাম সোনা । বর্তমানে যার বাজারমূল্য প্রায়  ২ লাখ টাকা । শোনা যায় নিজের স্ত্রীকেও তিনি সোনায় মুড়িয়ে রাখেন । স্ত্রীর কাছে রয়েছে ১৫০ গ্রাম সোনা । এখনকার সোনার বাজারে এই সোনার দাম প্রায় ১০ লাখের ওপরে । এককথায় বলা যায় তিনি শুধু দাপুটে নেতাই নন , একাধারে বিত্তশালী নেতাও বটে ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *