প্রতি মাসে মিলবে ৩৭ হাজার টাকা! চাকরি দিচ্ছে কেন্দ্র সরকারের এই Company

প্রতি মাসে মিলবে ৩৭ হাজার টাকা! চাকরি দিচ্ছে কেন্দ্র সরকারের এই Company

প্রতি মাসে মিলবে
৩৭ হাজার টাকা!

চাকরি দিচ্ছে কেন্দ্র
সরকারের এই Company!

যোগ্যতা এক্কেবারে
হাতের নাগালে!

হাত ছাড়া করলেই
সাংঘাতিক পস্তাবেন!

দেখুন যাবতীয় খুঁটিনাটি

লোকসভা ভোটের আগে চাকরী প্রার্থীদের জন্য দুর্দান্ত সুখবর । এই খবরটি শুনলে রাজ্যের বেকার যুবক-যুবতীরা আনন্দে দুহাত তুলে লাফাবেন। আপনারা নিশ্চয়ই জানেন এই রাজ্যে দীর্ঘদিন ধরে চাকরী নেই । চাকরীর সন্ধানে রাজ্যের ছেলে-মেয়েরা হন্যে হয়ে ঘুরছেন । শুধুমাত্র  দুটো টাকা রোজগারের জন্য তারা রাজ্য ছেড়ে অন্যত্রে চলে যাচ্ছেন ।শুধু তাই নয় এই বাংলাই সাক্ষী আছে চাকরীর জন্য কীভাবে তরুণ তরুণীরা দিনের পর দিন ধর্না দিচ্ছেন । তবে এবার বাংলার ছেলে মেয়েদের মুখে হাসি ফোটালো কেন্দ্র সরকার । শুধু বাংলা নয় গোটা দেশের বেকার যুবক-যুবতীদের জন্য দুর্ধর্ষ চাকরীর সুযোগ করে দিলেন নরেন্দ্র মোদী । খুবই সহজে আবেদন করা যাবে এই চাকরী। আর না লাগবে কোন বড় সার্টিফিকেট , আর না লাগবে আহামরি যোগ্যতা। এমনকি পাবেন মোটা অঙ্কের বেতন ! এই চাকরী একবার যে পাবেন তাকে আর পিছন ফিরে তাকাতে হবে না।  তবে প্রশ্ন হচ্ছে  কি এই চাকরী ? কীভাবে পাওয়া যাবে চাকরী ? সমস্ত কিছু দেখে নিন এই প্রতিবেদনে ।  

সবার আগে জেনে নিই কি এই চাকরী ?  

এই চাকরীটি দেওয়া হচ্ছে কেন্দ্র সরকারের তরফ থেকে । কেন্দ্রীয় সংস্থা, National Highways Authority of  India অর্থাৎ ভারতের জাতীয় মহাসড়কের দপ্তরে কর্মী নিয়োগ করা হচ্ছে। এই দপ্তরে মূলত হাইওয়েগুলির বিকাশ, রক্ষণাবেক্ষণ এবং পরিচালনা করা হয় । তবে ২০২৪ -এ সংস্থার তরফ থেকে দুটি পদে কর্মী নিয়োগ করা হবে । ডেপুটি জেনারেল ম্যানেজার এবং ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে । 

এই চাকরি পেতে হলে আবেদনকারীর যোগ্যতা হিসেবে কি কি থাকতে হবে ? 

যারা NHAI এর চাকরী পেতে ইচ্ছুক তাদের অবশ্যই যোগ্যতার মাপকাঠি সম্বন্ধে জেনে রাখা আবশ্যক। এই চাকরী পেতে হলে থাকতে হবে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ওপর স্নাতকোত্তর ডিগ্রী । এছাড়াও যোগ্যতা হিসেবে  আরও দুটি  শর্ত রাখা হয়েছে । এক, যারা আগে থেকেই সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের  সঙ্গে যুক্ত ছিলেন কিংবা এরকমই অন্যান্য কোন পদে যুক্ত ছিলেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে । দুই, যদি কোন প্রার্থী  দশ বছরের বেশি অভিজ্ঞতা সম্পন্ন হয়ে থাকেন তারাও আবেদন করতে পারবেন । হ্যাঁ এছাড়াও বয়সের সময়সীমা হিসেবে জানানো হয়েছে , ৫৬ বছর অবধি ব্যক্তিরাই আবেদন করতে পারবেন,, , , , , , , এর উর্দ্ধে কেউ পারবেন না । 

এখন প্রশ্ন হচ্ছে এই চাকরিতে বেতন কত ?  

NHAI এই সংস্থায় যে পদে চাকরী দেওয়া হচ্ছে তাতে বেতনের অঙ্ক নেহাত কম নয় । মাসিক বেতনই শুরু হচ্ছে  ৩৭,০০০ টাকা থেকে শুরু করে ১,৬০০০০ টাকার মধ্যে । তবে বেতনের এই অঙ্ক সম্পূর্ণটাই নির্ভর করছে অভিজ্ঞতার ওপর । অভিজ্ঞতার ওপর নির্ভর করেই বেতনের হ্রাস – বৃদ্ধি ওঠানামা করবে ।

 কিভাবে করবেন এই চাকরীর আবেদন ?  

আবেদন করার জন্য কোন ঝুটঝামেলা নেই । খুব সহজেই করা যাবে আবেদন ! এই সংস্থার নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করাতে হবে। এরপর একে একে আপনার যাবতীয় গুরুত্বপূর্ণ নথি চাওয়া হবে । সমস্ত কিছুর বৈধ তথ্য থাকতে হবে ! তাহলেই আবেদন করতে পারবেন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *