গুরুতর অসুস্থ রেখা পাত্র!

গুরুতর অসুস্থ রেখা পাত্র ! বারে বারে জ্ঞান হারাচ্ছেন! ঘন ঘন শ্বাসকষ্ট!

 

গুরুতর অসুস্থ রেখা পাত্র!

 

বারে বারে জ্ঞান হারাচ্ছেন!

ঘন ঘন শ্বাসকষ্ট!

 

মানুষ দেখলেই

ভয় পাচ্ছেন!

 

কোন রোগে আক্রান্ত

বিজেপি নেত্রী?

 

হাসপাতালে নিতেই

বেরিয়ে এলো রোগের বিবরন

 

রেখা পাত্রের শরীরে বাসা

বেঁধেছে জটিল রোগ

 

রেখা পাত্র ! এই মুহূর্তে বঙ্গ রাজনীতিতে অত্যন্ত আলোচিত একটি মুখ। বসিরহাটের বিজেপির প্রার্থী রেখা পাত্র । এই রেখা পাত্র তাঁর রাজনীতিতে আসা নিয়ে যতটা না  আলোচিত হচ্ছে , তার চেয়ে বেশি আলোচিত হচ্ছে তার অসুস্থতা নিয়ে। সামনেই লোকসভা ভোট , তার জন্য রেখা পাত্রকে নামতে হচ্ছে প্রচারে । কিন্তু শরীর যেন তার সাথ দিচ্ছে  না। বার বার অসুস্থ হয়ে পড়ছেন রেখা পাত্র। আর যার জেরে ছুটতে হচ্ছে হাসপাতালে । এই নিয়ে রীতিমত জোরদার গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। এর আগেও ভোটের প্রচার করতে নেমে অসুস্থ হয়ে পড়েন তিনি। আর আবারও সেই একই ভাবে অসুস্থ হয়ে পড়েছেন তিনি । ভোটের এই টাফ ফাইটের লড়াইয়ে যে মানুষটিকে সবচেয়ে বেশি দরকার ………… সেই মানুষটি হাসপাতালের বেডে শয্যাশায়ী। তবে তাঁর এই বারবার অসুস্থ হয়ে যাওয়া এটি কোন সামান্য কারণ নয় । তিনি সত্যিই জটিল রোগে আক্রান্ত !  তিনি যে কতটা গুরুতর রোগে আক্রান্ত সেই তথ্য উঠে এসেছে সামনে ।

 

সম্প্রতি ভোটের প্রচার করতে নেমে আচমকাই অসুস্থ হয়ে  পড়েন রেখা পাত্র। হঠাৎ করেই মাথা ঘুরিয়ে পড়ে যান তিনি । এরপর তড়িঘড়ি করে তাকে ভর্তি করা হয় স্যান্ডেল বিল গ্রামীণ হাসপাতালে। চিকিৎসা করতে গিয়েই জানা যায় তিনি উচ্চ রক্তচাপে আক্রান্ত। এটি কোন সাধারণ রোগ নয়। শরীরে যখন রক্তের স্বাভাবিক গতিবিধি নষ্ট হয়ে যায় অর্থাৎ রক্ত চলাচলের তারতম্যে বিঘ্ন ঘটলে উচ্চ রক্তচাপ সৃষ্টি হয়। এটি অত্যন্ত ভয়ঙ্কর এবং জটিল একটি রোগ। অনেকসময়  এই উচ্চ রক্তচাপের কারণে মানুষকে মৃত্যুর মুখে পর্যন্ত ঢলে পড়তে দেখা যায়।  বিশিষ্ট গবেষকদের মতে এই রোগের লক্ষণ গুলি হচ্ছে, মাথা ঘোরা , শ্বাসকষ্ট,  ক্লান্তি, বুক ব্যাথা ইত্যাদি। আর এই সব লক্ষণই দেখা গিয়েছে রেখা পাত্রের মধ্যে। প্রথম প্রথম তাঁর এই অসুস্থতা ডি হাইড্রেশন বলা হলেও। পরে জানা যায় তিনি হাই ব্লাড প্রেশারের রোগী।

তবে এই রোগ এমনি এমনি শরীরে বাসা বাঁধে না। গবেষকদের মতে , মানুষ মধ্যে যখন অতিরিক্ত চিন্তা, ভয়, কাজের চাপ সৃষ্টি হয় তখন উচ্চ রক্তচাপের ঝুঁকি বেঁড়ে যায়। আর হয়তো ঠিক এই কারণগুলির জন্যই রেখা পাত্র অসুস্থ হয়ে পড়েছেন। একটু ভালোভাবে দেখলে জানা যাবে , রেখা পাত্র একজন পিছিয়ে পড়া সমাজের মানুষ । রাজনীতি তাঁর কাছে একেবারেই নতুন । শুধু তাই নয় , তিনি একজন সাধারন গৃহবধূ, তাঁর গণ্ডি সংসারের মধ্যেই আবদ্ধ ।স্বাভাবিক ভাবেই এই নতুন পরিসরে নিজেকে যুক্ত করার ফলে তাঁর মধ্যে চাপা ভয় সৃষ্টি হয়েছে। যা তিনি প্রকাশ করতে পারছেন । এরফলেই তিনি বারবার অসুস্থ হয়ে পড়ছেন । তাছাড়া এইসময় বাইরের যা রোদের তেজ এবং গরম সব মিলিয়েই রেখা দেবীর শরীর সইতে পারছে না । যার দরুন হাসপাতালে ভর্তি হতে হচ্ছে । আর এতে করে ভোট প্রচারের কাজ পিছিয়ে পড়ছে । তবে সমস্যা হল এইভাবে বারংবার অসুস্থ হয়ে পড়া কিংবা মাথা ঘুরিয়ে পড়ে যাওয়া একজন উচ্চ রক্তচাপ রোগীর জন্য ভালো লক্ষণ নয়। চিকিৎসকদের মতে , এমন লক্ষণ অনেক সময় হার্ট অ্যাটাক কিংবা স্ট্রোকের কারণ হয়ে উঠতে পারে।  সেই হিসেবেই হয়তো ডাক্তাররা রেখা পাত্রকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *