বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের বেড়েছে আয় উন্নতি !

বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের বেড়েছে আয় উন্নতি !

 

বিজেপি সভাপ তি সুকান্ত মজুমদারের

বেড়েছে আয় উন্নতি !

 

প্রতিবছর লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি

পেয়েছে  সম্পত্তির পরিমান !

 

পি এইচ ডি পাশ নেতার পকেটে রয়েছে

বিলাসবহুল গাড়ি থেকে বিলাসবহুল বাড়ি !

 

শিয়রে লোকসভা ভোট ! আর এই নিয়েই তুমুল ব্যস্ত রাজ্যের বিরোধী থেকে শাসকদল। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে জমা পড়তে শুরু করে দিয়েছে প্রার্থীদের হলফনামা । আর এই হলফনামা থেকেই জানা যাচ্ছে একের পর এক নেতা নেত্রীদের সম্পত্তির বহর। তেমনই এই হলফনামা থেকে জানা গিয়েছে সুকান্ত মজুমদারের সম্পত্তির তালিকা। সুকান্ত মজুমদার ! তাকে আর আলাদা করে চেনার বা বলার কিছু নেই। বঙ্গ বিজেপির পথ প্রদর্শক তিনি। বিজেপির রাজ্য সভাপতি তথা বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদার । ২০২৪ এর লোকসভা ভোটে বালুরঘাটে পদ্ম শিবিরের হয়ে লড়াই করতে নামছেন তিনি।  অন্যান্য রাজনীতিবিদদের মত তিনিও জমা দিয়েছেন মনোনয়ন সহ হলফনামাপত্র । আর এই হলফনামার ঝুলি থেকেই বেরিয়ে এসেছে তাঁর বিরাট সম্পত্তির তালিকা । প্রভাবশালী এই নেতার সম্পত্তি কোন শিল্পপতির চেয়ে কম নয় । দেখে নিন তাঁর সম্পত্তির তালিকায় কি কি আছে –

তথ্যসূত্রে জানা গিয়েছে, বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের শুধু সম্পত্তিই নয় বেড়েছে আয় ইনকামও। হলফনামা অনুসারে, তাঁর বার্ষিক আয় কিভাবে বেড়েছে সেদিকে একবার নজর রাখা যাক । ২০২০-২১ তাঁর আয় ছিল  ৫ লক্ষ ৯৫ হাজার ২১০ টাকা। তাঁর পরের বছর অর্থাৎ ২০২১-২২ এ এসে দাঁড়ায় ৯ লক্ষ ৩০ হাজার ৩২০ টাকা। একলাফে টাকার পরিমান হুহু করে বেড়ে যায় । ঠিক এর পরের বছর অর্থাৎ ২০২২-২৩ এসে খুব স্বল্প পরিমান বৃদ্ধি পায় । সেই বছরের বার্ষিক আয় ছিল ৯ লক্ষ ৯৪ হাজার ৬২০ টাকা ।  এত গেল টাকার পরিমাণ ।

এবার নজর রাখা যাক সুকান্ত মজুমদারের সম্পত্তির তালিকায় । প্রথমেই দেখে নিন তাঁর গ্যারেজে কি কি গাড়ি রয়েছে । বর্তমানে নিজের নামে দুটো গাড়ি রয়েছে । একটি চার চাকা আর একটি দুচাকা । ২০২১ সালে কেনা এই চার চাকার মূল্য ছিল ৬ লাখ ৩৭ হাজার ৪৫০ টাকা । আর ২০১১ সালে কেনা স্কুটারের মূল্য ৪৫ হাজার টাকা । বর্তমানে বাজারে এই দুটি গাড়ির দাম অনেক বেশি। সুকান্ত মজুমদারের স্ত্রীর নামেও রয়েছে চারচাকা একটি গাড়ি । যার মূল্য প্রায় ৪.৫ লাখ টাকা।

হলফনামা অনুসারে জানা গিয়েছে , ২০১৯ এর তুলনায় ২০২৪ এ সুকান্ত মজুমদারের স্থাবর এবং অস্থাবর সম্পত্তির পরিমাণ কয়েকগুন বৃদ্ধি পেয়েছে । ২০২৪ এর তথ্য অনুযায়ী অস্থাবর সম্পত্তির পরিমান প্রায় ৩৫ লাখ ছুঁই ছুঁই । আর ২০ লক্ষ ৫০ হাজার টাকার স্থাবর সম্পত্তি রয়েছে তবে পুরোটাই একার নামে নয় । এখানে ভাগ রয়েছে তাঁর স্ত্রী কোয়েল মজুমদারের নামে। যদিও এই স্থাবর সম্পত্তির মধ্যে নিজেদের বসত বাড়িও রয়েছে । তবে তার মূল্য ঠিক কতটা সেবিষয়  জানা যায়নি।

 

এখানেই শেষ নয় , এখন আরও একটি তথ্য দেবো যা শুনলে চমকে যাবেন । শুধু গাড়ি, বাড়ি নয় ঝুলিতে রয়েছে লাখ লাখ টাকার সোনা । সুকান্ত মজুমদারের একার নামেই রয়েছে ৩০ গ্রাম সোনা । বর্তমানে যার বাজারমূল্য প্রায়  ২ লাখ টাকা । শোনা যায় নিজের স্ত্রীকেও তিনি সোনায় মুড়িয়ে রাখেন । স্ত্রীর কাছে রয়েছে ১৫০ গ্রাম সোনা । এখনকার সোনার বাজারে এই সোনার দাম প্রায় ১০ লাখের ওপরে । এককথায় বলা যায় তিনি শুধু দাপুটে নেতাই নন , একাধারে বিত্তশালী নেতাও বটে ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *