কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের রয়েছে কোষাগার ভর্তি টাকা !

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের রয়েছে কোষাগার ভর্তি টাকা !

 

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের

রয়েছে কোষাগার ভর্তি টাকা !

 

তৃনমূল ছাড়ার পর পাকা

করেছেন নিজের সিট !

 

সেই সাথে বাড়িয়েছেন

ধন দৌলতের বহর !

 

অমিত শাহের ডেপুটি এখন

কোটিপতির দৌড়ে !

 

চলছে দিল্লীবাড়ির লড়াই ! সকলের মধ্যে তুমুল ব্যস্ততা। আর মাত্র কয়েকটা দিন তারপরেই রনভুমিতে যুদ্ধ করতে নামবে শাসক থেকে বিরোধী দল। তবে শাসককে টেক্কা দিতে একের পর এক মাস্টার স্ট্রোক হাজির করেছে বিজেপি। ২০২৪ এর লোকসভা ভোটে কোচবিহারের তুরুপের তাস নিশীথ প্রামানিক। ২০১৯ এ তৃনমূল ছেড়ে যোগদান করেন বিজেপিতে। এরপর ২০১৯ লোকসভা ভোটের প্রার্থী হয়ে দাঁড়ান তিনি । আর সেই বছরই তিনি বিপুল ভোটে জয়লাভ করেন। তবে তিনি কোনো সাধারণ পদ পেয়েছিলেন না, একেবারে নরেন্দ্র মোদীর পাশে বসার জায়গা পান। বর্তমানে তিনি এখন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। এবছরের লোকসভা ভোটে তিনি আবারও কোচবিহারের প্রার্থী। ইতিমধ্যেই তাকে নিয়ে শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা। এই জল্পনার মাঝে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে তার সম্পত্তির বহর নিয়ে । দীর্ঘ পাঁচ বছর বিজেপিতে থাকার পর তিনি কতোটা লাভের মুখ দেখেছেন সেটাই দেখার বিষয়।

ইতিমধ্যেই নিশীথ প্রামানিক নির্বাচন কমিশনের কাছে মনোনয়ন পত্র সহ হলফনামা প্রকাশ ,করেছেন । তবে সম্পত্তির পাশাপাশি তার নামে উঠে এসেছে ভুঁড়ি ভুঁড়ি অভিযোগ। অমিত শাহের ডেপুটির নামেই রয়েছে ১৪টি মামলা। তাও আবার যে সে মামলা নয় ফৌজদারি মামলা। তবে এই মামলাগুলির সাথে তিনি কতোটা জড়িত সেই বিষয়ে এখনও কোন সঠিক প্রমাণ পাওয়া যায়নি। এসমস্ত কিছু বাদ দিয়ে তার সম্পত্তির তালিকায় যদি চোখ রাখা হয় , দেখা যাবে তিনি একজন বেশ ক্ষমতাবান নেতা।

মোট সম্পত্তির পরিমানঃ

২০২৪-এর হলফনামা অনুযায়ী নিশীথ প্রামানিকের স্থাবর এবং অস্থাবর সম্পত্তির পরিমানের সমস্ত হিসেব পাওয়া গিয়েছে।

স্থাবর সম্পত্তির পরিমানঃ

অমিত শাহের ডেপুটি নিশীথের একার নামেই রয়েছে প্রায় ৪৩ লক্ষ টাকার স্থাবর সম্পত্তি। জানা গিয়েছে এই ৪৩ লাখের সম্পত্তির  মধ্যে রয়েছে নিজের আবাসন , সাথে চাষের জমি । তবে কোন সম্পত্তির কত দাম সে সম্বন্ধে কোন তথ্য পাওয়া যায়নি। কিন্তু জানা গিয়েছে ২০১৯ এর স্থাবর সম্পত্তির পরিমান যা ছিল ২০২৪ এ একই রয়েছে । কোনো উনিশ বিশ হয়নি ।

এবার আসি অস্থাবর সম্পত্তির পরিমানের তালিকায়ঃ

হলফনামা অনুযায়ী , তার অস্থাবর সম্পত্তির পরিমান প্রায় ৪৯ লক্ষ ২২ হাজার ২৮৯ টাকা। গত পাঁচ বছরে তার সম্পত্তির পরিমান দ্বিগুন হয়ে গিয়েছে। নিশীথ প্রামানিকের ২০১৯ সালের সম্পত্তির খতিয়ান দেখলে জানা যাবে, সেই সময় তার নামে অস্থাবর সম্পত্তি ছিল প্রায় ৪২ লক্ষের কাছাকাছি । আর এখন সেটা দাঁড়িয়ে হয়েছে প্রায় ৫০ লাখ ছুঁই ছুঁই। তিনি একাই নন ! নিজের সাথে সাথে বাড়িয়েছে স্ত্রীয়ের সম্পত্তির বহর। তার স্ত্রী প্রিয়াঙ্কা প্রামানিকের অস্থাবর সম্পত্তির পরিমান ১০ লক্ষ ৯০ হাজার ৪১০ টাকা। অর্থাৎ রাজা,রানী দুজনেই  নিজেদের নামে বেশ সম্পত্তি ভরিয়েছেন।

এত গেল টাকার বহর । এখানেই শেষ নয় , তার বিশাল বড় সোনার খনিও রয়েছে এমন সন্ধানও পাওয়া গিয়েছে । তথ্য সুত্রে জানা গিয়েছে , তার নিজের নামেই রয়েছে  ২ লক্ষ ৯৭ হাজার টাকার সোনা । আর স্ত্রীয়ের নামে রয়েছে  ৫ লক্ষ ৭০ হাজার টাকার সোনা ২০১৯ সালে তিনি লাখপতি হলেও , ২০২৪ এ দাঁড়িয়ে তিনি যে কোটিপতি সেকথা বলতে কোন দ্বিধাবোধ নেই ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *