ক্যান্সারের যম আমুদি মাছ !

এই একটি মাছে রয়েছে ক্যান্সারের ওষুধ !

 

এই একটি মাছে রয়েছে

ক্যান্সারের ওষুধ !

 

রোজ পাতে রাখুন এই মাছ !

 

বাপ বাপ করে

পালাবে মারণব্যাধি !

 

ক্যান্সার আপনার শরীরকে

টোকা পর্যন্ত দিতে পারবে না !

 

আজকাল ক্যান্সার যেন ছোঁয়াচে রোগে পরিনত হয়েছে। দোয়ারে দোয়ারে ঘুরে বেড়াচ্ছে ক্যান্সারের জীবাণু। ৮ থেকে ৮০ কাউকেই মানছে না এই মারণব্যাধি। নিমিষে ছোবল বসাচ্ছে  কর্কট রোগ ! হাসপাতাল থেকে নার্সিংহোম সব জায়গায় ক্যান্সারের পেশেণ্টে ভর্তি বেড । ইতি মধ্যেই এই ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন বিশ্বের লক্ষাধিক মানুষ। সমীক্ষায় দেখা গিয়েছে, প্রতিবছর ক্যান্সার আক্রান্তের সংখ্যা প্রায় ২.৫ কোটি ছাড়িয়ে যাচ্ছে । ২০৫০ সালে  সেই সংখ্যা গিয়ে দাঁড়াবে ৩.৫ কোটিতে। তাহলে বুঝতেই পারছেন এই ক্যান্সার এক সময় মহামারীতে পরিণত হয়ে যাবে । তবে বিশিষ্ট গবেষকরা প্রতিনিয়ত……চেষ্টা চালিয়ে যাচ্ছেন ক্যান্সারের ওষুধ তৈরির জন্য । কিন্তু অন্যদিকে এই ক্যান্সারে আক্রান্ত হয়ে সকলের প্রাণ ওষ্ঠাগত। তবে এবার ক্যান্সারকে ধোলাই করার জন্য রয়েছে একটি মোক্ষম হাতিয়ার। এককথায় এটি ক্যান্সারের যম । এই ওষুধ পেটে পড়লে ক্যান্সারের জীবাণু লোটা কম্বল গুটিয়ে পালাবে । তবে এটি কোন আয়ুর্বেদিক কিংবা অ্যালোপেথিক ওষুধ নয়।! এটি হচ্ছে মেছো ওষুধ……… কি শুনে অবাক হচ্ছেন ? অবিশ্বাস্য হলেও এটি সত্যি । এই মাছের নাম আমুদি মাছ ! ইলিশ , কাতলা , ভেটকির মধ্যে যা নেই সেই গুন আছে এই মাছের মধ্যে। দেখতে ছোটো হলে কি হবে কাজে টেক্কা দেবে দামী দামী মাছকেও ।

বাঙালীরা সকলেই মাছ খেতে ভালবাসেন । তবে মাছ শুধু স্বাদ কিংবা পেট ভরার জন্য কাজ করেন না । তার সাথে কাজ করে মারণ রোগকে কাবু করতে । তবে সব মাছ নয়! আপনারা পাতে বড় বড় মাছ রাখতে ভালবাসেন । তবে কর্কট রোগকে কাবু  করে একমাত্র এই ছোট মাছ , আমুদি মাছ । হালকা লাল একদম আকারে অনেক ছোট এবং স্বাদেও দুর্দান্ত । এমনকি দামও অন্যান্য মাছের তুলনায় অনেক কম। প্রতিদিন খাবারের পাতে নিয়ম করে এই মাছ রাখলে ক্যান্সার হবে ছূ মন্তর । এর মধ্যে থাকা বিশেষ কিছু উপাদান অনায়াসে ক্যান্সার প্রতিরোধ করতে পারে। গবেষকদের মতে এই উপাদানগুলি একটি মানব শরীরের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ । এই মাছের মধ্যে থাকা উপাদানগুলি হচ্ছে –

এক, অ্যান্টি অক্সিডেন্টঃ

ক্যান্সার প্রতিরোধ করতে এই উপাদানটি সবচেয়ে বেশি কার্যকর। আমুদি মাছের মধ্যে ভরপুর রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। গবেষকদের মতে , শরীরে এই উপাদানটির ঘাটতি দেখা দিলে ক্যান্সারের জীবাণু জাগ্রত হয়ে যায় । যার ফলে ভয়ঙ্কর ভাবে ক্যান্সার শরীরে বাসা বাঁধে । তবে এই অভাব পূরণ করতে পাতে রাখুন আমুদি মাছ।

দুই , ভিটামিন সিঃ

ভিটামিন সি ক্যান্সারের প্রতিরোধের অন্যতম ওষুধ । ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতে ভিটামিন সি কে খুব গুরুত্বপূর্ণ উপাদান বলে গন্য করা হয় । তবে এই উপাদানটি শুধু শাকসবজি, ফল কিংবা ওষুধ থেকেই পাওয়া যায় না। আমুদি মাছ থেকে এই উপাদানটি বিশেষভাবে পাওয়া যায়।

তিন , ওমেগা থ্রিঃ

ওমেগা থ্রি সাধারনভাবে বয়স্কদের ক্যান্সারের ঝুঁকি কয়েক গুন কমিয়ে দেয় । গবেষকদের মতে , ওমেগা থ্রি ক্যান্সারকে খুব ভালো ভাবে সারিয়ে তুলতে পারে । আর এই উপাদানটিও রয়েছে আমুদি মাছের মধ্যে । প্রতিদিন খাবারের পাতে রাখলে শরীর থেকে ক্যান্সার দূর হয়ে  যাবে ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *