বাড়ির গৃহিণীরা পাবেন লাখ লাখ টাকা !

বাড়ির গৃহিণীরা পাবেন লাখ লাখ টাকা !

 

বাড়ির গৃহিণীরা পাবেন
লাখ লাখ টাকা!

গৃহিণীদের জন্য
ফাটাফাটি সুখবর!

রাতারাতি হতে পারবেন
লাখপতি!

তার জন্য করতে হবে
শুধুমাত্র এই ১টি কাজ!

তাহলে আর পিছনে ফিরে
তাকাতে হবে না

 

সকল গৃহবধূরাই চায় টাকা জমাতে ! টাকা জমিয়ে নিজের ছোট্ট ছোট্ট সখ গুলো পূরণ করতে । কিন্তু দিনের শেষে সখ পূরণ তো দূর নিজের জন্য সাধারন পড়নের শাড়ি টুকুই কিনতে পারেন না । সংসার সামলে , স্বামী- সন্তান সামলে বাইরে বেরিয়ে কাজ করার সময় কুলিয়ে ওঠে না । এর ফলে নিজের চাহিদা মেটাতে হাত পাততে হয় স্বামীর কাছে। সেখানেও আরেক ঝামেলা! বরের কাছে টাকা চাইতে গেলেই শুনতে হয় হাজার একটা গঞ্জনা । তবে এবার আর বরের কাছে গঞ্জনা শুনতে হবে না । কারণ এবার আপনারা ঘরে বসেই পেয়ে যাবেন লাখ লাখ টাকা। এর জন্য না খাটতে হবে গাধার খাটুনি, আর না ছুটতে হবে অফিসে ,আর না করতে হবে পাহাড় সমান অর্থব্যয়। একেবারে আপনার পায়ে এসে লুটোপুটি খাবে টাকা। কি শুনে অবাক হচ্ছেন তাই তো! গৃহিণীদের জন্য এমন সুযোগ নিয়ে এসেছে এস আই পি ( SIP )। এস আই পি-তে মাসে মাত্র ৫০০ টাকা বিনিয়োগ করলে পেয়ে যাবেন মোটা অঙ্কের টাকা। তবে কিভাবে পাবেন এই টাকা ? কিভাবে করবেন আবেদন? এ টু জেড দেখে নিন আজকের প্রতিবেদনে ।

প্রথমে জানিয়ে  রাখি এই এস আই পি  ( SIP )  কি ?

SIP হচ্ছে একটি আর্থিক প্রতিষ্ঠান । SIP এর পুরো নাম হচ্ছে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান। এর মাধ্যমে আপনি খুবই স্বল্প পরিমানে টাকা মিউচুয়াল ফাণ্ডে বিনিয়োগ করতে পারবেন। তবে এর বিনিময়ে বিনিয়োগকারীর হাতে আসবে বেশ বড়সড় অ্যামাউন্ট। কোনো ঝামেলা ছাড়াই টাকা জমা করতে পারবেন আবার তুলতেও পারবেন। যে যত বেশি দিন টাকা বিনিয়োগ করতে পারবে তার সুদের হার তত বেশি হবে।

এখন প্রশ্ন হচ্ছে কেন এখানে টাকা বিনিয়োগ করবেন ? কি কি সুবিধা রয়েছে এর মধ্যে ?

প্রথমত বলে রাখি, এত কম টাকা বিনিয়োগের সুবিধা আর কোন আর্থিক প্রতিষ্ঠানে পাবেন না । এমনকি আপনি চাইলেও ৫০০ টাকার চেয়ে কম বিনিয়োগ করতে পারেন ।

দুই, মাসে ৫০০ টাকা বিনিয়োগ করলে সুদের পরিমাণ অন্যান্য সংস্থাদের তুলনায় অনেক বেশি।

তিন , টানা ১০ থেকে ১৫ বছর যদি এখানে টাকা জমা করতে পারেন তাহলে , আপনাকে লাখপতি হওয়া থেকে কেউ আটকাতে পারবে না। তবে এখানে মেয়াদের কোন সময়সীমা বেঁধে দেওয়া নেই । যে যত বছর চাইবেন  ততবছর টাকা জমাতে পারবেন।

চার , এখানে শুধু মহিলারাই নয় , যে কেউ টাকা জমাতে পারবেন। এমনকি বয়সের কোন মাপকাঠি নির্ধারন করা নেই।

কিভাবে করবেন এই প্রক্রিয়ার আবেদন?

SIP তে আবেদন করা খুবই সহজ । কোন ঝুট ঝামেলা ছাড়াই এই আবেদন করতে পারবেন । আপনার স্থানীয় এলাকার ব্যাঙ্ক কিংবা SIP র নিজস্ব সংস্থার সাথে যোগাযোগ করুন । সেখানে আপনাকে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে দেবে । এর জন্য আপনার প্রয়োজন পড়বে আধার কার্ড, প্যান কার্ড , বার্থ সার্টিফিকেট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি । তবে সব হতে হবে বৈধ…… তাহলেই করতে পারবেন আবেদন ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *