সূর্যগ্রহণের সময় অস্বাভাবিক কান্ড ঘটবে পৃথিবীতে! ছটফট করবে পশুপাখিরা, ফুলে ফেঁপে উঠবে সমুদ্রের জল

সূর্যগ্রহণের সময় অস্বাভাবিক কান্ড ঘটবে পৃথিবীতে! ছটফট করবে পশুপাখিরা, ফুলে ফেঁপে উঠবে সমুদ্রের জল

সূর্যগ্রহণের সময় অস্বাভাবিক
কান্ড ঘটবে পৃথিবীতে!

ছটফট করবে পশুপাখিরা,
ফুলে ফেঁপে উঠবে সমুদ্রের জল!

এই সময় সাবধান!!

ভুলেও এই ৫টি
কাজ করবেন না!

তাহলেই ঘোর বিপদ!
গ্রহদোষে জলাঞ্জলী যাবে গোটা জীবন!

এই মাসেই বছরের প্রথম সূর্যগ্রহণ! আর এই গ্রহণ আর পাঁচটা সাধারন গ্রহণের মত নয়। বিগত ৫৪ বছরে যা ঘটেনি তাই ঘটবে এই সূর্যগ্রহণে। চাঁদের পেটে চলে যাবে সূর্য। দিন থেকে নেমে আসবে রাত, গোটা প্রাণী জগত বিভ্রান্তিতে ভুগবে। কারণ এবছরের সূর্যগ্রহণ কোনো আংশিক কিংবা বলয় গ্রহণ নয়। একেবারে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ হতে চলেছে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ কারোর জন্যই শুভ নয়। এই সূর্যগ্রহণে বিভিন্ন নেতিবাচক শক্তির উত্থান ঘটবে। এর ফলে আপনাদের জীবনে ভয়ংকর সব সমস্যা সৃষ্টি হবে। যদিও এই সূর্যগ্রহণ ভারতের দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে। তবে দেখা না গেলেও এর অশুভ প্রভাব পড়বেই পড়বে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে গ্রহণের প্রভাব এড়াতে বিশেষ পাঁচটি কাজ না করার পরামর্শ দেওয়া হয়েছে । ভুল করেও যদি এই পাঁচটি কাজ করেন তাহলে আপনার ক্ষতি হওয়া কেউ ঠেকাতে পারবেনা। স্বাস্থ্য থেকে কর্ম সবই অবনতিতে যাবে। তাই নিজেকে ভালো রাখতে এই পাঁচটি কাজ কি কি জেনে নিন –

এক, শুভ কাজ করা যাবে না:

গ্রহণের সময় কোনরকমের শুভ কাজ করা উচিত নয়। প্রয়োজনে গ্রহণের গোটা দিনটাই শুভ কাজ এড়িয়ে চলুন । জ্যোতিষ শাস্ত্র অনুসারে, গ্রহনের সময় কোন মাঙ্গলিক কিংবা শুভ কাজ করলে তার বিপরীত ফল তৈরি হয়। যেমন কোন নতুন কিছু শুরু করা, কিংবা লটারি কাটা, এমনকি ব্যবসায় কারোর সাথে চুক্তি করা। এই সমস্ত কাজ থেকে দূরে থাকুন। নইলে আপনারই বিপত্তি।

দুই , পুজো করা:

জ্যোতিষ শাস্ত্র অনুসারে গ্রহণের সময় পুজো না করার পরামর্শ দেওয়া হয়েছে। এমনকি এই সময় ঠাকুর ঘরে পর্যন্ত প্রবেশ করতে দেওয়া হয় না। যেহেতু ঠাকুর ঘর হচ্ছে পবিত্র এবং সবচেয়ে মঙ্গলময় স্থান। আর সূর্যগ্রহনের মত অশুভ সময়ে ঠাকুর ঘরে প্রবেশ করলে বাড়িতে দুষ্ট শক্তির আবির্ভাব ঘটে। এর ফলে আপনার সংসারে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে। প্রয়োজনে এই সময় ঠাকুরের মুখ ঢেকে রাখুন। কিন্তু ভুলেও ঈশ্বরের উপাসনা করার কথা ভাববেন না।

তিন, তুলসী পাতা ছিড়বেন না:

গ্রহণের সময় তুলসী গাছে জল দেওয়া তো দুর স্পর্শ পর্যন্ত করা যাবে না। বৈদিক জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এই সময় তুলসী গাছের পাতা ছিঁড়লে ঘোরতর পাপ লাগতে পারে । যেকোনো শুভ কাজে এই তুলসী পাতা ব্যবহার করা হয়। তবে, সূর্যগ্রহণের সময় তুলসী পাতার হাত দিলে তার কার্যকারিতা নষ্ট হয়ে যায় এবং বাড়ি থেকে মা লক্ষ্মী ছেড়ে পালান। আর তারই সাথে সাথে বাড়িতে ধেয়ে আসে অমঙ্গল ।

চার, আহার স্পর্শ করবেন না:

সূর্যগ্রহণের সময় আহার স্পর্শ কড়াকড়ি ভাবে নিষেধ। কারণ গ্রহণের সময় বাতাসে নানা ধরনের জীবাণু ঘুরে বেড়ায়। আর এই জীবাণুগুলো খাবারেও প্রবেশ করতে পারে। গ্রহণের সময় হোক কিংবা আগে কখনোই খাবার খাবেন না এতে আপনারই ক্ষতি। এমনকি বয়োজ্যেষ্ঠদের মতে এই সময় রান্না করাও উচিত নয় ।

পাঁচ, গর্ভবতীরা সাবধান থাকুন:

গ্রহণের সময় গর্ভবতী মহিলাদের সবচেয়ে বেশি ক্ষতি হবার সম্ভাবনা থাকে। এই সময় গর্ভবতী মায়েরা সতর্কতা অবলম্বন করুন । যতটা পারবেন বাইরে না বেরিয়ে ঘরে থাকার চেষ্টা করুন। এদিন আপনারা নখ কিংবা চুল কাটবেন না। শুধু গর্ভবতী মহিলারাই নন বাচ্চাদেরকেও এদিন সাবধানে রাখুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *