আরও ১টি নতুন হাওড়া স্টেশন! দুই পুরনো হাওড়া স্টেশনের মাঝেই ঝাঁ চকচকে, নিউ হাওড়া স্টেশন

আরও ১টি নতুন হাওড়া স্টেশন! দুই পুরনো হাওড়া স্টেশনের মাঝেই ঝাঁ চকচকে, নিউ হাওড়া স্টেশন

আরও ১টি নতুন
হাওড়া স্টেশন!

দুই পুরনো হাওড়া স্টেশনের মাঝেই
ঝাঁ চকচকে, নিউ হাওড়া স্টেশন!

এক্কেবারে চোখ ধাঁধানো,
এলাহী ব্যাপার স্যাপার!

এ তো
বিশাল বড় চমক!

আচ্ছা, নতুন হাওড়া স্টেশন বিষয়টি শুনে আপনারা অনেকে নিশ্চয়ই আনন্দে শিহরিত! আনন্দিত হওয়ারই কথা। আসলে হাওড়া স্টেশন, বাংলার অন্যতম ব্যস্ত স্টেশন। এই একটি স্টেশন বিভিন্ন প্রান্তের মানুষকে এক সুঁতোয় বেঁধে রেখেছে। এই হাওড়া স্টেশনটি আছে বলেই অগণিত মানুষের রুটি রুটি স্বচ্ছলভাবে জোগাড় হয়ে যাচ্ছে। এবার এই হাওড়া স্টেশনটিকে আরও বেশি সুন্দর ও স্বর্গসম করে তুলেছে হাওড়া এসপ্ল্যানেড ভূগর্ভস্থ মেট্রো স্টেশন। আসলে আপনাদের এতক্ষণ ধরে, নতুন যে হাওড়া স্টেশনের কথা বলা হচ্ছিল, সেটা আসলে এই হাওড়া-এসপ্ল্যানেড ভূগর্ভস্থ মেট্রো। একেই আমরা নতুন হাওড়া স্টেশন বলে উল্লেখ করেছি। আসলে হাওড়া এসপ্ল্যানেড ভূগর্ভস্থ এই মেট্রো স্টেশনটি এতটাই নজরকাড়া যে, একে নতুন একটি হাওড়া স্টেশন বললে
ভুল হবে না। যেকোনো যাত্রী হাওড়া স্টেশনের – পূর্ব রেলওয়ে এবং দক্ষিণ পূর্ব রেলওয়ে স্টেশনে নেমে পৌঁছে যেতে পারবেন এই নতুন হাওড়া মেট্রো স্টেশনে।

এই নতুন হাওড়া মেট্রো স্টেশন এর ভিতরে ঢুকলেই মনে হবে যেন, আপনি কোনও স্বর্গরাজ্যে চলে এসেছেন। বুঝতেই পারবেন না যে, এটি কোনও মেট্রো স্টেশন নাকি ফাইভ স্টার হোটেল? চারিদিকে শীততাপ নিয়ন্ত্রনের ব্যবস্থা, বসার জায়গা, খাবারের সমারহ _ এক কথায় এলাহী ব্যবস্থাপনা। টিকিট কাটার জন্য রয়েছে ভিড়মুক্ত টিকিট কাউন্টার। আর এই মেট্রো স্টেশনের ভিতরে ঢুকলেই যাতে, আপনার চোখ জুড়িয়ে যায় তার জন্য থাকছে সুন্দর সুন্দর সমস্ত দৃশ্যপট। জলের ভিতরের দৃশ্য যেমন, জলের তলদেশ, মাছ বিভিন্ন দৃশ্যের ছবি আঁকা রয়েছে মেট্রো স্টেশনের ভিতরে। যা এক কথায় অনবদ্য। এই মেট্রো স্টেশনে বয়স্কদের জন্য রাখা হয়েছে দুর্দান্ত সব ব্যবস্থা। চারিদিকে অত্যাধুনিক লিফট থেকে এস্কেলেটর সবই আছে এই মেট্রো স্টেশনে। এক কথায় এই মেট্রো স্টেশনটি, হাওড়া স্টেশনে সংযোজিত আরো একটি নতুন মেট্রো স্টেশন। এই কথা না বলে উপায় নেই।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *