বলিউডের এই পাঁচ অভিনেত্রীদের চেনেন!

Title: বলিউডের এই পাঁচ অভিনেত্রীদের চেনেন! অভিনেত্রী না হলে তারা হতেন ডাক্তার, ইঞ্জিনিয়ার! আবার কেউ টপকাতে পারেননি দ্বাদশ শ্রেণী!

Focus:

বলিউডের এই পাঁচ
অভিনেত্রীদের চেনেন!

অভিনেত্রী না হলে
তারা হতেন ডাক্তার, ইঞ্জিনিয়ার!

কারোর পকেটে রয়েছে
ইয়া বড় বড় ডিগ্রি!

আবার কেউ কেউ দ্বাদশ
শ্রেণীও টপকাতে পারেননি!

পড়াশোনা করতে
বসলেই হোঁচট খেতেন!

কেউ বা পরীক্ষার খাতায় পেতেন
১০০ তে ১০০!

দেখুন
পাঁচ অভিনেত্রীদের নাম

Body:

বলিউড মানেই রঙ্গিন জগৎ। পাখিদের মতো ইচ্ছে মতন ওড়া যায়। কিন্তু কি জানেন? এই বলিউডের পিছনেই রয়েছে আরো একটি জগৎ। পা রাখলেই শুধু কালো আর কালো। দেখতে যতটা সুন্দর ভেতরটা ঠিক ততটাই অন্ধকার। পাপারাৎজিদের হাত ধরে এমন অনেক কিছুই শোনা যায় যা কল্পনার বাইরে। বলিউডে নাম লেখানো কিন্তু চাট্টিখানি কথা নয়। করতে হয় অনেক কিছু ত্যাগ। তারপরই সেরা অভিনেতা কিংবা অভিনেত্রী হওয়া যায়। আজ এমন পাঁচ অভিনেত্রীর কথা বলব তাদের মধ্যে কেউ কেউ বলিউডে আসার জন্য পড়াশোনা টুকুই শেষ করতে পারেননি। আবার কেউ কেউ বড় বড় ডিগ্রী অর্জন করেও মাঝপথে ছেড়ে দিয়ে এসেছেন।

এক, দীপিকা পাড়ুকোন:

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন হচ্ছেন দীপিকা পাড়ুকোন। তার ড্রেসিং সে, পার্সোনালিটি, অ্যাক্টিং নিয়ে কোন কথা হবে না। এখনো পর্যন্ত তার প্রেমে দিওয়ানা হাজার হাজার তরুণ। কিন্তু বলিপাড়ায় কান পাতলে শোনা যায় তিনি নাকি কলেজ ডিগ্রি পার করতে পারেননি। ছোট থেকেই অভিনেত্রী পড়াশোনায় তুখোড় ছিলেন। এমনকি বোর্ড এক্সামেও দারুণ দারুণ নাম্বার পেয়েছেন। তবে উচ্চ মাধ্যমিকের পর তিনি মডেলিংয়ে নাম লেখান। এরফলে পড়াশোনা সেখানেই বন্ধ হয়ে যায়। শুধু তাই নয় তিনি একজন দক্ষ ব্যাডমিন্টন প্লেয়ারও ছিলেন। এতো ভালো কেরিয়ার ছেড়ে তিনি শুধুমাত্র ছুটেছেন বলিউডের পিছনে। অভিনেত্রীর এই দৌড় আজ সফলতা অর্জন করতে সাহায্য করেছে।

দুই, অনুষ্কা শর্মা:

গ্ল্যামার জগতে সফলতম অভিনেত্রী তিনি। চলনে, বলনে এক আলাদাই চাকচিক্য ধরা পড়ে। সফল অভিনেত্রী হলে কি হবে পড়াশোনাতেও কোনো খামতি রাখেননি তিনি। বরং অত্যন্ত দক্ষতার সাথে এগিয়ে নিয়ে গিয়েছেন তা। অভিনেত্রীর প্রথম শিক্ষালাভ শুরু হয় আর্মি স্কুল থেকে। যে স্কুলে পড়তে গেলে অবশ্যই মেধার প্রয়োজন পড়ে। জানা যায় অভিনেত্রী নাকি উচ্চমাধ্যমিকে ৮৯% নম্বর পেয়ে পাস করেন। এরপর উচ্চশিক্ষা লাভের জন্য তিনি ভর্তি হন বেঙ্গালুরুর মাউন্ট কারমেল কলেজ থেকে। সেখান থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর তিনি অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। এককথায় বলা যায় বলিউডের অন্যতম শিক্ষিত অভিনেত্রী তিনি।

তিন, কঙ্গনা রানাউত:

যার কথা না বললেই নয়। সদ্যই লোকসভা ভোট শেষ হয়েছে। সেখানে অন্যতম জয়ী প্রার্থী তিনি। বলিউডের বিতর্কের কুইন কঙ্গনা। বলিউডেআর আনাচে কানাচে আজও ঘুরে বেড়ায় তিনি নাকি রসায়নে ফেল করেছিলেন। অভিনেত্রীর শিক্ষার হাতেখড়ি হয় চণ্ডীগড়ের ডিএভি স্কুল থেকে। তিনি প্রথম থেকেই চেয়েছিলেন ডাক্তার হতে। কিন্তু উঁচুক্লাসে রসায়ন ফেল করে যাওয়ায় তিনি সিদ্ধান্ত বদলে ফেলেন। NEET পরীক্ষার যে প্রস্তুতি নিয়েছিলেন তা শেষপর্যন্ত ব্যর্থ হয়। এরপর নিজের ক্যারিয়ার হিসেবে বেছে নেন অভিনয়কে। শিক্ষার ক্ষেত্রে ব্যর্থ হলে কি হবে! অভিনয় জগতে তাকে কেউ দমিয়ে রাখতে পারেনি।

চার, দিশা পাটানি:

দিশা পাটানি বলিউডের অন্যতম নামকরা অভিনেত্রী। পড়াশোনার দিক থেকে অত্যন্ত মেধাবী ছিলেন। তথ্যসূত্রে জানা যায়, তিনি হাইস্কুলের পড়াশোনা শেষ করে লখনউয়ের অ্যামিটি ইউনিভার্সিটি থেকে বিটেকের জন্য ভর্তি হন। সেখান থেকে বিটেক ডিগ্রি অর্জন করেন অভিনেত্রী। যা তাঁর ক্যারিয়ার গড়ে দিতে সক্ষম। কিন্তু তিনি প্রথম থেকেই ঠিক করেন অভিনয়ে নিয়ে নিজের ক্যারিয়ার গড়বেন। আর তাই করেছেনও।

পাঁচ, আলিয়া ভাট:

ভাট পরিবারের অন্যতম কন্যা তিনি। তবে তিনি দক্ষ অভিনেত্রী হলে কি হবে! শিক্ষার দিক থেকে কিন্তু অনেক পিছিয়ে। তথ্যসূত্রে জানা যায়, তিনি সঠিক ভাবে স্কুলের গণ্ডিটুকু পেরোননি। দশম শ্রেণীতে তিনি চোখ ধাঁধানো রেজাল্ট করেন। তবে এত ভালো নম্বর পেয়েও তিনি দ্বাদশ শ্রেণীতেই ড্রপআউট করেন। অভিনেত্রী এক সাক্ষাৎকারে নিজেই জানান যে, বলিউডে ক্যারিয়ার গড়তে গিয়ে মাঝপথেই পড়াশুনা বন্ধ করতে হয় তাকে। তবে পড়াশুনা বেশিদূর না করলেও তিনি কিন্তু বই পড়তে ব্যাপক ভালোবাসেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *